ঢাকা, সোমবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

আইন ও আদালত

আনসার-আল ইসলামের সদস্য রায়হানের জামিন স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
আনসার-আল ইসলামের সদস্য রায়হানের জামিন স্থগিত

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার-আল ইসলামের সদস্য রায়হান ভূইয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ।

রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৭ জুলাই) আপিল বিভাগের ভার্চ্যুয়াল চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

গত বছরের ফেব্রুয়ারিতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার-আল ইসলামের পাঁচ সদস্যক রাজধানীর সবুজবাগ থেকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)। তারা হচ্ছে, নিজাম উদ্দিন, রায়হান ভূইয়া, হানিফ উদ্দিন সুমন, শেখ ইফতেখারুর ইসলাম ওরফে আরিফ ও মুফতি মুসলিম উদ্দিন ওরফে মুসলিম। এসময় তাদের কাছ থেকে তিনটি চাপাতি, তিনটি ব্যাগ ও চারটি স্মার্টফোন জব্দ করা হয়।

পরে এ বিষয়ে এক সংবাদ সম্মেলনে সিটিটিসির যুগ্ম-কমিশনার মো. ইলিয়াছ শরীফ জানিয়েছিলেন, গ্রেফতার পাঁচজন রাজধানীর ইসকন মন্দিরে হামলার পরিকল্পনা করেছিল। পরিকল্পনা বাস্তবায়নের আগেই পুলিশের হাতে ধরা পড়ে তারা। দেশের বিভিন্ন অঞ্চল থেকে তারা ঢাকায় আসে। সামাজিক যোগাযোগমাধ্যম, টেলিগ্রাম, অনলাইন চ্যাট গ্রুপ ও বিশেষ অ্যাপসের মাধ্যমে তারা যোগাযোগ করতো এবং অনলাইনে অর্থ সংগ্রহ করতো।

এ ঘটনায় করা মামলায় রায়হানকে হাইকোর্ট জামিন দেন। পরে জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa