ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

হবিগঞ্জে ভার্চুয়াল আদালতে প্রথম দিনেই ২০৮ জনের জামিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
হবিগঞ্জে ভার্চুয়াল আদালতে প্রথম দিনেই ২০৮ জনের জামিন

হবিগঞ্জ: হবিগঞ্জে ভার্চুয়াল আদালত চালু হওয়ার প্রথম দিনেই জামিন পেয়েছেন ২০৮ জন। কারাগারে থাকা ১৩০ জন ও স্বেচ্ছায় আত্মসমর্পনকারী আরও ৭৮ জনের জামিন মঞ্জুর করেন বিভিন্ন আদালত।

এতে হাজতির চাপ কমেছে হবিগঞ্জ জেলা কারাগারে।

আদালত সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (১৫ জুলাই) হবিগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের অধীনে দু’টি ভার্চুয়াল আদালতে ১৪১টি মামলার জামিন শুনানি হয়। এরমধ্যে ৮১টি মামলায় ১০৪ জনের জামিন মঞ্জুর হয়েছে। এছাড়া আজমিরীগঞ্জ চৌকি আদালত ও হবিগঞ্জের অন্য দু’টি আদালতে জামিন পেলেন ১৪ মামলায় আত্মসমর্পণকারী ৭৮ জন।

 

অন্যদিকে জেলা ও দায়রা জজ আদালতে ১২ জন ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে ৪ জন এবং নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে আরও ১০ জন আসামীর জামিন মঞ্জুর হয়েছে।

 
 
হবিগঞ্জ কারাগারের জেলার জয়নাল আবেদীন জানান, কারাগারের ধারণ ক্ষমতা ৫শ’ জনের। কিন্তু লকডাউনের সময় আদালতের কার্যক্রম বন্ধ থাকায় কয়েদি ছিলেন ১ হাজার ৩৩৩ জন। ভার্চুয়াল আদালত চালু হওয়ায় কারাগারে হাজতির চাপ কমেছে।
বাংলাদেশ সময়: ০৯৩৭ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১ 
এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa