ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

আইনজীবী তালিকাভুক্তির মৌখিক পরীক্ষা স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
আইনজীবী তালিকাভুক্তির মৌখিক পরীক্ষা স্থগিত

ঢাকা: আইনজীবী হিসেবে এনরোলমেন্টের (তালিকাভূক্তি) জন্য বার কাউন্সিলের লিখিত পরীক্ষার উত্তীর্ণদের ২৫ জুলাই থেকে অনুষ্ঠেয় মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে।

পরীক্ষা স্থগিত করে বৃহস্পতিবার (১৫ জুলাই) এক জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে বার কাউন্সিল।

কাউন্সিলের সচিব মো. রফিকুল ইসলামের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩০ জুন জারি করা বিজ্ঞপ্তির ধারাবাহিকতায় সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কোভিড-১৯ মহামারির কারণে সরকার ঘোষিত কঠোর লকডাউন ও এ সংক্রান্ত বিধি-নিষেধ চলমান থাকায় বার কাউন্সিলের আসন্ন ২৫ জুলাই থেকে অনুষ্ঠেয় অ্যাডভোকেটশিপ তালিকাভুক্তির মৌখিক পরীক্ষা স্থগিত করা হলো।

আরও বলা হয়, যারা বার কাউন্সিলের সর্বশেষ অনুষ্ঠিত দু’টি এনরোলমেন্ট মৌখিক পরীক্ষার (নভেম্বর, ২০১৮ ও এপ্রিল, ২০১৬ অনুষ্ঠিত) অনুত্তীর্ণ হয়েছেন/অংশ নিতে ব্যর্থ হয়েছেন তাদের রি-অ্যাপিয়ার ফরম ফিলাপ কার্যক্রমও স্থগিত করা হলো।

লিখিত পরীক্ষায় প্রায় সাড়ে পাঁচ হাজারের মতো পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। গত বছরের ১৯ ডিসেম্বর ও চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরে ২৯ মে শনিবার রাতে বার কাউন্সিলের ওয়েব সাইটে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণরা এখন মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে। মৌখিক পরীক্ষায় উত্তীর্ণের পর আইনজীবী তালিকাভুক্তির চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। তখন উত্তীর্ণরা সংশ্লিষ্ট জেলা আদালতে আইনজীবী হিসেবে কাজ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa