ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

সিরআরবির পরিবেশ রক্ষায় আরও একটি লিগ্যাল নোটিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
সিরআরবির পরিবেশ রক্ষায় আরও একটি লিগ্যাল নোটিশ

ঢাকা: চট্টগ্রামের ফুসফুস খ্যাত সিআরবি এলাকা উন্মুক্ত স্থান হিসেবে গণ্য করে কোনো ধরনের গাছ না কাটতে সরকারকে লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছে।

নোটিশে কোনো পাহাড় ও টিলা এবং গাছপালা কেটে হাসপাতাল নির্মাণ না করার জন্য অনুরোধ করা হয়েছে।

বুধবার (১৪ জুলাই) পাঁচ সংগঠনের পক্ষে এ নোটিশ পাঠানো হয়।

পাঁচ সংগঠন হলো- বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা), বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), অ্যাসোসিয়েশন ফর ল্যান্ডরিফরম অ্যান্ড ডিভেলপমেন্ট (এএলআরডি), নিজেরা করি এবং পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা)।

 

এর আগে বুধবার দুপুরে সিদ্ধান্ত পরিবর্তন করে নগরীর অন্য কোনো জায়গায় তা স্থাপনের পদক্ষেপ নিতে মন্ত্রিপরিষদ সচিবসহ আটজনকে লিগ্যাল নোটিশ দেওয়া হয়। বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশনের ট্রাস্টি আইনজীবী জিয়া হাবীব আহসানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার হাসান এম এস আজিম এ নোটিশ দেন।

৫টি সংগঠন নোটিশ পাঠিয়েছে রেলপথ, ভূমি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন, স্বাস্থ্য সচিব, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, রেলওয়ের মহাপরিচালক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক, প্রধান বনসংরক্ষক, রেলওয়ের পূর্বাঞ্চলের জেনারেল ম্যানেজার, বিভাগীয় বন কর্মকর্তা, জেলা প্রশাসক, পুলিশ সুপার, পরিবেশ অধিদপ্তরের পরিচালক (চট্টগ্রাম অঞ্চল) কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং ইউনাইটেড এন্টারপ্রাইজ অ্যান্ড কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বরাবরে।

আরও পড়ুন>>>

সিআরবিতে হাসপাতাল: সিদ্ধান্ত পরিবর্তনে সরকারকে লিগ্যাল নোটিশ

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
ইএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa