ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

ডিবি পরিচয়ে ডাকাতির প্রস্তুতি: চারজন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
ডিবি পরিচয়ে ডাকাতির প্রস্তুতি: চারজন রিমান্ডে

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরে ডিবি পরিচয়ে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার চারজনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৪ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী রিমান্ডের এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন— জাহিদ হাসান ওরফে রেজাউল, মানিক ব্যাপারী ওরফে দারোগা মানিক, ফারুক হোসেন ওরফে নাসির উদ্দিন ও রুবেল সিকদার ওরফে রুস্তম।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা ডিবির তেজগাঁও জোনাল টিমের পুলিশ পরিদর্শক মাহবুবুল হক এই চার আসামিকে আদালতে হাজির করে ডাকাতির প্রস্তুতির মামলায় প্রত্যেকের সাত দিন করে রিমান্ড আবেদন করেন। এছাড়া আসামি মানিক বেপারীর অস্ত্র মামলায় আরও সাত দিনের রিমান্ড আবেদন করেন।

এ সময় আসামিপক্ষে কোনো আইনজীবী ছিলেন না। শুনানি শেষে বিচারক ডাকাতির প্রস্তুতির মামলায় প্রত্যেকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। তবে খেলনা পিস্তল হওয়ায় অস্ত্র মামলায় মানিকের রিমান্ড আবেদন নামঞ্জুর করেন আদালত।

এর আগে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটায় রাজধানীর মোহাম্মদপুর থানার বসিলা এলাকায় অস্ত্র ও পুলিশের সরঞ্জামসহ ডিবির জ্যাকেট পরে চেকপোস্টের মাধ্যমে ডাকাতির প্রস্তুতিকালে তাদের গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ডিবির তেজগাঁও জোনাল টিম।

এ সময় তাদের কাছ থেকে একটি বন্দুক, একটি চাপাতি, দুটি ছোরা, তিনটি ডিবি লেখা জ্যাকেট, একটি খেলনা পিস্তল ও কভার, একটি ওয়্যারলেস সেট, সেলাইরেঞ্চ চাবি ও এক জোড়া হ্যান্ডকাফসহ নগদ এক লাখ ৮০ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে তাদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় একটি মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa