ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

স্ত্রী হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্বামী আপিলে খালাস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
স্ত্রী হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্বামী আপিলে খালাস

ঢাকা: গাজীপুরের কালীগঞ্জে স্ত্রী হত্যার অভিযোগে মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্বামী আব্দুল আউয়াল খানকে খালাস দিয়েছেন আপিল বিভাগ।

আউয়ালের আপিল মঞ্জুর করে বুধবার (১৪ জুলাই) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ ছয় বিচারপতির ভার্চ্যুয়াল আপিল বেঞ্চ সংখ্যাগরিষ্ঠ মতের ভিত্তিতে এ রায় দেন।

আদালতে আসামিপক্ষে ছিলেন রাষ্ট্রনিযুক্ত আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

২০০৭ সালের ১৬ জুলাই ভোর ৪টার দিকে আউয়ালের স্ত্রী নার্গিস খুন হন। এ ঘটনায় নার্গিসের বাবা অজ্ঞাতপরিচয়দের আসামি করে কালীগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

এ মামলায় পুলিশ স্বামী আউয়ালকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে নেয়। পরে পুলিশ তাকে গ্রেফতার দেখায়। বিচার শেষে ২০০৮ সালের ২০ আগস্ট গাজীপুরের আদালত তাকে মৃত্যুদণ্ড দেন।

নিয়ম অনুসারে মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে। পাশাপাশি আপিল করেন আউয়াল। শুনানি শেষে ২০১৪ সালে হাইকোর্ট মৃত্যুদণ্ড বহাল রাখেন। পরে জেল আপিল করেন আউয়াল।

আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা জানান, এ হত্যার ঘটনায় কোনো প্রত্যক্ষ সাক্ষী ছিল না। স্বামীর কোনো স্বীকারোক্তিও ছিল না। তাছাড়া ঘটনার দিন স্বামী বাসায় ছিলেন না। তিনি ব্যবসার কাজে বাজারে ছিলেন। শুনানি শেষে আপিল বিভাগ আউয়ালকে খালাস দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa