ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

জাল টাকা তৈরি চক্রের ২ সদস্য রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
জাল টাকা তৈরি চক্রের ২ সদস্য রিমান্ডে

ঢাকা: রাজধানীর ভাটারা এলাকা থেকে গ্রেফতার জাল টাকা তৈরি চক্রের দুই সদস্যের দু’দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

মঙ্গলবার (১৩ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- আ. রহিম শেখ ও হেলাল খান।  

এছাড়া একই আদালত ওই চক্রের তিন সদস্যকে কারাগারে পাঠানোর আদেশ দেন। কারাগারে যাওয়া তিনজন হলেন- আ. রহিমের স্ত্রী ফাতেমা, ইসরাফিল ও আনোয়ার হোসেন ওরফে আনু হাওলাদার।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের (গুলশান) অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের পুলিশ পরিদর্শক মোহাম্মদ জাহিদুল ইসলাম আসামিদের আদালতে হাজির করেন। এ সময় ভাটারা থানার বিশেষ ক্ষমতা আইনের মামলায় রহিম ও হেলালের ১০ দিন করে রিমান্ড এবং ফাতেমা, ইসরাফিল ও আনোয়ারকে কারাগারে আটক রাখার আবেদন করেন তিনি।

এ সময় দুই আসামির রিমান্ড বাতিল পূর্বক জামিন এবং অপর তিন আসামির শুধু জামিন আবেদন করেন তাদের আইনজীবীরা। শুনানি শেষে বিচারক রহিম ও হেলালের দু’দিন করে রিমান্ড ও বাকিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) রনপ কুমার ভক্ত এসব তথ্য জানান।

গত সোমবার (১২ জুলাই) ভাটারায় জাল টাকা তৈরির কারখানায় অভিযান চালিয়ে ৪৩ লাখ টাকার জাল নোট জব্দ করে গোয়েন্দা পুলিশ। এ সময় স্বামী-স্ত্রীসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে একটি ল্যাপটপ, দু’টি কালার প্রিন্টার, বিপুল পরিমাণ আঠা ও বিভিন্ন ধরনের রংসহ নানা উপকরণ জব্দ করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa