ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

গ্রাম পুলিশদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দিতে নোটিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
গ্রাম পুলিশদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দিতে নোটিশ

ঢাকা: গ্রাম পুলিশ বাহিনীর প্রত্যেক সদস্যকে অগ্রাধিকার ভিত্তিতে করোনার টিকা ও সুরক্ষাসামগ্রী দিতে সরকারকে আইনি নোটিশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৩ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব, মন্ত্রিপরিষদ সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও আইইডিসিআর’র পরিচালককে ই-মেইল যোগে এ আইনি নোটিশ পাঠানো হয়েছে।

 

রাজবাড়ী জেলার আলীপুর ইউনিয়নের গ্রাম পুলিশ বাহিনীর দফাদার উজ্জ্বল খান, মাদারীপুর জেলার কালকিনি থানার রমজানপুর ইউনিয়নের মহল্লাদার সাইদুল দেওয়ান ও রাজবাড়ী জেলার সদর উপজেলার ৬ নম্বর খানখানাপুর ইউনিয়ন পরিষদের দফাদার মজিবর রহমানের পক্ষে আইনজীবী মোহাম্মদ হুমায়ন কবির পল্লব ও মোহাম্মদ কাউছার এ নোটিশ পাঠান।

পরে হুমায়ন কবির পল্লব জানান, মরণঘাতি করোনা মহামারিতে সরকারের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনীর প্রায় ৪৬ হাজার সদস্য ২০২০ সালের মার্চ মাস থেকে নিজেদের জীবন বাজি রেখে গ্রাম-গঞ্জে করোনা মহামারি প্রতিরোধে এবং আক্রান্ত ব্যক্তিদের শনাক্তকরণ, কোয়ারেন্টিন নিশ্চিতকরণ, করোনা রোগে মৃত্যুবরণকারী ব্যক্তিদের দাফন, সরকার ঘোষিত ‘লকডাউন’ কার্যকর করা ও অন্যান্য সেবা দেওয়ার জন্য পুলিশ বাহিনী এবং উপজেলা প্রশাসনের সঙ্গে দিন-রাত কাজ করছে। ইতোমধ্যে অনেক গ্রাম পুলিশ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে। এমন পরিস্থিতিতে পুলিশ ও প্রশাসনসহ সেবাদানকারী সংগঠনের মতোই গ্রাম পুলিশ বাহিনীর প্রত্যেক সদস্য করোনা আক্রান্তের চরম ঝুঁকি নিয়ে দেশের সেবা করে যাচ্ছে। তাই গ্রাম পুলিশ বাহিনীর প্রত্যেক সদস্যদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেওয়ার জন্য সুরক্ষা অ্যাপে সুযোগ করে দেওয়া সরকারের অন্যতম দায়িত্ব।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa