ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

বাগেরহাটে ১০ দিনে ৮৮৩ মামলা, ৪ লক্ষাধিক টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
বাগেরহাটে ১০ দিনে ৮৮৩ মামলা, ৪ লক্ষাধিক টাকা জরিমানা

বাগেরহাট: বাগেরহাটে স্বাস্থ্যবিধি না মানায় জুলাই মাসের প্রথম দশ দিনে ৯২২ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময়ে ৮৮৩টি মামলার অনুকূলে ৪ লাখ ৪৩ হাজার ৬৩৫ টাকা জরিমানা আদায় করা হয়।

 

১লা জুলাই থেকে ১০ জুলাই রাত ১২টা পর্যন্ত বাগেরহাট জেলা প্রশাসন ও ৯টি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় পুলিশের পাশাপাশি, বিজিবি ও সেনাসদস্যরা নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সহযোগিতা করেছেন।

বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহিনুজ্জামান বলেন, সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়ন ও করোনা সংক্রমণ রোধ করতে জেলা প্রশাসন প্রথম থেকেই নানা উদ্যোগ গ্রহন করেছে। মানুষকে ঘরে রাখতে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার পাশাপাশি খাদ্য সহায়তাও প্রদান করেছে। এরপরেও অতি উৎসাহী কিছু মানুষ স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে বাইরে আসছে জরুরি প্রয়োজন ছাড়াই। যাদের মধ্যে স্বাস্থ্যবিধি মানতে অনীহা রয়েছে, আমরা তাদের আইনের আওতায় এনেছি। গেল ১০ দিনে আমরা ৯২২ জনকে বিভিন্ন পরিমাণে জরিমানা করেছি। এই জরিমানাটা আসলে প্রতীকী, যাতে জরিমানার ভয়ে হলেও অন্যরা সচেতন হয়, এজন্যই আমাদের এই প্রচেষ্টা।
 
বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa