ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

ওয়াসার প্রকৌশলীকে ডিমোশনের আদেশ হাইকোর্টে স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
ওয়াসার প্রকৌশলীকে ডিমোশনের আদেশ হাইকোর্টে স্থগিত

ঢাকা: কয়েকটি পত্রিকায় ওয়াসা নিয়ে প্রকাশিত সংবাদে মতামত দেওয়ার অভিযোগে নির্বাহী প্রকৌশলী মো. মোজাম্মেল হকের ডিমোশন দিয়ে ঢাকা ওয়াসার আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট।


তার করা ভার্চ্যুয়াল রিটের শুনানি নিয়ে রোববার (১১ জুলাই) বিচারপতি এম ইনায়েতুর রহিমের বেঞ্চ এ আদেশ দেন।

 

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী এস এস আরেফিন জুন্নুন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস।  

পরে আইনজীবী এস এস আরেফিন জুন্নুন জানান, ২০১৭ সালের জলবদ্ধতা দেখা দেয়। তখন এ বিষয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। সেখানে ঢাকা ওয়াসার তৎকালীন ড্রেনেজ সার্কেলের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী মো. মোজাম্মেল হকের মতামত উল্লেখ করা হয়েছিলো।

এ ঘটনায় ওয়াসার ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে অভিযোগ তুলে তদন্ত কমিটি গঠন করে কর্তৃপক্ষ। কমিটি প্রতিবেদও জমা দেয়। এরপর চলতি মাসের ৪ তারিখে নির্বার্হী প্রকৌশলী থেকে উপ বিভাগীয় প্রকৌশলী পদে ডিমোশন করা হয়। কিন্তু প্রকৌশলী মো. মোজাম্মেল হকের বক্তব্য ছিলো এ বিষয়ে প্রতিবেদকরা তদন্ত কর্মকর্তার কাছে কোনো লিখিত বা রেকর্ড উপস্থাপন করেননি।

এছাড়া ওয়াসার এমডি ছুটিতে দেশের বাইরে আছেন। কিন্তু আদেশে তার সই রয়েছে। এসব নিয়ে রিট করার পর আদালত ওয়াসার ওই আদেশের উপর স্থগিতাদেশ দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa