ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

স্কুলছাত্রীর আত্মহত্যা: রিমান্ড শেষে শামীম কারাগারে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, জুলাই ১০, ২০২১
স্কুলছাত্রীর আত্মহত্যা: রিমান্ড শেষে শামীম কারাগারে 

ঢাকা: প্রেমের ফাঁদে ফেলে একান্ত সময়ের ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়ায় ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী আত্মহত্যার ঘটনায় হওয়া মামলায় আফসান রেজা শামীমকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।  

শনিবার (১০ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসি তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

মঙ্গলবার (৬ জুলাই) শামীমের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। অপর আসামি ফরহাদ হোসেন ফাহিমকে গাজীপুরের টঙ্গী কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয়।  

রিমান্ড শেষে শামীমকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা সবুজবাগ থানার এসআই লিটন মিয়া। আসামিপক্ষে আইনজীবী জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সোমবার (৫ জুলাই) সকালে সবুজবাগ থাকায় আত্মহত্যা প্ররোচনা ও ডিজিটাল আইনে মামলা দায়ের করেন ওই শিক্ষার্থীর বাবা। মামলায় শামীম ও ফাহিম নামে দুই যুবককে আসামি করা হয়।

এজাহার থেকে জানা যায়, ওই শিক্ষার্থী উত্তর বাসাবোতে তার মামার বাসায় থেকে পড়াশোনা করতো। একই এলাকার ফাহিম নামে একটি ছেলে তার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। সেই সম্পর্কের ফাঁদে ফেলে অশ্লীল চিত্র ধারণ করে।  

ফাহিম ও শামীম ওই ভিডিও দেখিয়ে তাকে ব্ল্যাকমেইল করে আসছিল। বেশ কয়েকবার তার কাছ থেকে টাকাও নিয়েছে। এরপরও সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই ভিডিও ছেড়ে দেয়। এরপর রোববার (৪ জুলাই) রাতে উর্মি গলায় ফাঁস দেয়।  

তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। দুই বোনের মধ্যে উর্মি ছিল বড়।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, জুলাই ১০, ২০২১
কেআই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa