ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

ডিজিটাল আইনে মামলা: হাইকোর্টে স্বামী-স্ত্রীর জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, জুলাই ৮, ২০২১
ডিজিটাল আইনে মামলা: হাইকোর্টে স্বামী-স্ত্রীর জামিন

ঢাকা: ফেসবুকে স্ট্যাটাসের জের ধরে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বরগুনার এক দম্পতিকে জামিন দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (৮ জুলাই) বিচারপতি জে বি এম হাসানের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সগির হোসেন লিয়ন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

পরে সগির হোসেন জানান, গত ১৩ মে স্থানীয় গ্রামীণ ব্যাংক কর্মকর্তা আকতারুজ্জামানের স্ত্রী তামান্না বেগম একটি স্ট্যাটাস দেন। ফেসবুকে ওই স্ট্যাটাসের জেরে আকতারুজ্জামান ও তার স্ত্রী তামান্না বেগমের বিরুদ্ধে ৪ জুন ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। মামলাটি করেন আকতারুজ্জামানের অফিসের এক সহকর্মীর স্ত্রী। যিনি একটি স্কুলের শিক্ষক। তার সম্পর্কে ওই স্ট্যাটাস দেওয়া হয়েছিল। পরে এ মামলায় তামান্নাসহ তার স্বামী গ্রেফতার হন। বৃহস্পতিবার তাদের হাইকোর্ট জামিন দিয়েছেন।    

তুষার কান্তি রায় জানান, মুলত তাদের দু’টি বাচ্চা আছে। এ যুক্তিতে তাদের জামিন দিয়েছেন। এছাড়া তামান্না বেগম তার জবানবন্দিতে জানিয়েছেন তিনি একটা ভুয়া আইডি খুলে বাদী পরকিয়া করেন উল্লেখ করে একটি স্ট্যাটাস দিয়েছিলেন। এটার জন্য তিনি অনুতপ্ত। তখন আদালত বলেছেন, তামান্না বেগম মুক্তি পাওয়ার পর যেন একটা নতুন স্ট্যাটাস দেন।  

এ সময় আসামিপক্ষের আইনজীবী জানিয়েছেন তামান্না বেগম জেল থেকে বের হয়ে ক্ষমা চেয়ে নতুন স্ট্যাটাস দেবেন।   

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, জুলাই ০৮, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa