ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

স্কুলছাত্রীর আত্মহত্যা: শামীম রিমান্ডে, কিশোর উন্নয়ন কেন্দ্রে ফাহিম

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
স্কুলছাত্রীর আত্মহত্যা: শামীম রিমান্ডে, কিশোর উন্নয়ন কেন্দ্রে ফাহিম

ঢাকা: প্রেমের ফাঁদে ফেলে একান্ত সময়ের ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়ায় ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী আত্মহত্যার ঘটনায় হওয়া মামলায় আফসান রেজা শামীমের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অপর আসামি ফরহাদ হোসেন ফাহিমকে গাজীপুরের টঙ্গী কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (৬ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম শামীমের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। আর ফাহিমকে কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর আদেশ দিয়ে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল খোলার পর শুনানির জন্য দিন রাখেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা সবুজবাগ থানার এসআই লিটন মিয়া দুই আসামিকে আদালতে হাজির করে প্রত্যেকের সাতদিন করে রিমান্ড আবেদন করেন।

শামীমের পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। আর ফাহিমকে (১৭) শিশু উল্লেখ করে তার জন্মপরিচয় পত্র আদালতে দাখিল করেন তার আইনজীবী। শুনানি শেষে বিচারক তাদের বিষয়ে পৃথক এ আদেশ দেন।

সোমবার (৫ জুলাই) সকালে সবুজবাগ থাকায় আত্মহত্যা প্ররোচনা ও ডিজিটাল আইনে মামলা দায়ের করেন ওই শিক্ষার্থীর বাবা। মামলায় শামীম ও ফাহিম নামে দুই যুবককে আসামি করা হয়।

এজাহার থেকে জানা যায়, ওই শিক্ষার্থী উত্তর বাসাবোতে তার মামার বাসায় থেকে পড়াশোনা করতো। একই এলাকার ফাহিম নামে একটি ছেলে তার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। সেই সম্পর্কের ফাঁদে ফেলে অশ্লীল চিত্র ধারণ করে।

ফাহিম ও শামীম ওই ভিডিও দেখিয়ে তাকে ব্ল্যাকমেইল করে আসছিল। বেশ কয়েকবার তার কাছ থেকে টাকাও নিয়েছে। এরপরও সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই ভিডিও ছেড়ে দেয়।

এ ঘটনায় ওই শিক্ষার্থীকে বকাবকি করেন। পরে রোববার রাতে উর্মি গলায় ফাঁস দেয়। তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। দুই বোনের মধ্যে উর্মি ছিল বড়।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, জুলাই ০৬, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa