ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

মঙ্গলবার থেকে দু’দিন ভার্চ্যুয়ালি চলবে আপিল বিভাগ

স্পেশাল করেসপন্ডেনট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, জুলাই ৫, ২০২১
মঙ্গলবার থেকে দু’দিন ভার্চ্যুয়ালি চলবে আপিল বিভাগ

ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণরোধে চলমান বিধি-নিষেধের মধ্যে মঙ্গল ও বুধবার দুইদিন ভার্চ্যুয়ালি বিচারকাজ চলবে আপিল বিভাগে। তবে এ ক্ষেত্রে বিচারপতি ও আইনজীবীদের নিজ বাসা থেকে যুক্ত হতে হবে।

এ দুই দিনের জন্য সোমবার (৫ জুলাই) সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে ৪৫টি মামলার অনলাইন কজলিস্ট (কার্যতালিকা) প্রকাশ করা হয়েছে।

এর আগে গত ৩০ জুন দেওয়া সুপ্রিম কোর্ট প্রশাসনের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবজনিত উদ্ভূত পরিস্থিতিতে আপিল বিভাগ ও আপিল বিভাগের বিচারিক কার‌্যক্রম ১ জুলাই থেকে ৭ জুলাই পর‌্যন্ত ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে সীমিত পরিসরে পরিচালিত হবে।

আগামী ৬ ও ৭ জুলাই অনলাইন কজলিস্ট অনুযায়ী আপিল বিভাগে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের ফৌজদারি আপিল ও জেল আপিল শুনানি হবে। আপিল বিভাগের বিচারপতি, আইনজীবী এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা নিজ নিজ বাসগৃহ থেকে ভার্চ্যুয়াল পদ্ধতিতে শুনানিতে সংযুক্ত হবেন।

অপরদিকে, চলমান বিধিনিষেধে হাইকোর্ট বিভাগে তিন একক বেঞ্চ ভার্চ্যুয়ালি বিচার কাজ পরিচালনা করছেন।  অতি জরুরি বিষয়ে রিট ও দেওয়ানি বিষয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম, ফৌজদারি বিষয়ে বিচারপতি জে বি এম হাসান এবং কোম্পানি ও অ্যাডমিরালিটি সংক্রান্ত বিষয়ে শুনানি গ্রহণ করছেন বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, জুলাই ০৫, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa