ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১, ২০ সফর ১৪৪৩

আইন ও আদালত

যৌতুক মামলা: জামিন পেলেন শরীয়তপুর সদর হাসপাতালের ডা. স্বপন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, জুলাই ৫, ২০২১
যৌতুক মামলা: জামিন পেলেন শরীয়তপুর সদর হাসপাতালের ডা. স্বপন

ঢাকা: যৌতুক দাবির অভিযোগে করা মামলায় শরীয়তপুর সদর হাসপাতালের কারাবন্দি চিকিৎসক মো. মোস্তাফিজুর রহমান স্বপনকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (৫ জুলাই) বিচারপতি জে বি এম হাসানের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে চিকিৎসকের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী ও অ্যাডভোকেট মো. ইলিয়াস হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

গত ৪ মে ৫০ লাখ টাকা যৌতুক চাওয়ার অভিযোগে চিকিৎসক মো. মোস্তাফিজুর রহমান স্বপনের বিরুদ্ধে মামলা করেন তার স্ত্রী।

আদালতে এ চিকিৎসকের আইনজীবী বলেন, স্ত্রীকে তালাক দেওয়ার পর যৌতুকের মামলা করা হয়েছে। ঘটনা (ঝগড়াঝাটি) ঘটেছে ৪ মার্চ। ঘটনার পর ৬ মার্চ স্ত্রীকে তালাক দেওয়া হয়েছে। এরও প্রায় দুই মাস পর যৌতুকের মামলা করা হয়েছে। এ চিকিৎসক একজন করোনা যোদ্ধা। ২৫তম বিসিএসে উত্তীর্ণ হয়ে সরকারি চিকিৎসক হিসেবে দায়িত্বরত আছেন।

এ সময় ডেপুটি অ্যাটর্নি জেনারেল বলেন, নথিপত্রে দেখা যায় এ চিকিৎসক তার স্ত্রীকে মারধর করেছেন। যৌতুকের অভিযোগের মামলার আগে একটি জুডিশিয়াল অনুসন্ধান হয়েছে। তাতে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। এরপর মামলা রেকর্ড হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, জুলাই ০৫, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa