ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

রিমান্ড শেষে কারাগারে হেফাজত নেতা আফেন্দী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
রিমান্ড শেষে কারাগারে হেফাজত নেতা আফেন্দী

ঢাকা: রাজধানীর পল্টন থানায় দায়ের করা মামালায় হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির নেতা মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।  

রোববার (৪ জুলাই) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পাঁচ দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এ আদেশ দেন।

আফেন্দীকে গ্রেফতারের পর গত ৫ মে প্রথম দফায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে গত ৮ মে তাকে কারাগারে পাঠানো হয়।

কারাগারে থাকা অবস্থায় গত ২৮ জুন এ মামলায় তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে তাকে রোববার কারাগারে পাঠানো হলো।

২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। অবরোধ কর্মসূচির নামে লাঠিসোটা, ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন, দৈনিক বাংলার মোড় ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে হেফাজতের কর্মীরা।  

এ ঘটনায় পল্টন ও মতিঝিল থানায় হেফাজত নেতাকর্মীদের বিরুদ্ধে বাদী হয়ে একাধিক মামলা দায়ের করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, জুলাই ০৪, ২০২১
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa