ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

বিদেশগামী শিক্ষার্থীদের টিকার বিষয় দেখতে বললেন হাইকোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
বিদেশগামী শিক্ষার্থীদের  টিকার বিষয় দেখতে বললেন হাইকোর্ট

ঢাকা: উচ্চশিক্ষার জন্য বিদেশে পড়ালেখার সুযোগ পাওয়া শিক্ষার্থীদের সুরক্ষা অ্যাপে অগ্রাধিকার দেওয়া এবং টিকা দেওয়ার বিষয়টি দেখতে বলেছেন হাইকোর্ট।

রাষ্ট্রপক্ষের আইনজীবীদের স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির সঙ্গে এ বিষয়ে কথা বলতে বলেছেন আদালত।

এছাড়া এ বিষয়ে হাইকোর্টের দ্বারস্থ হওয়া আইনজীবীকে স্বাস্থ্য অধিদপ্তরে একটি আবেদন দিতে বলেছেন বিচারপতি এম ইনায়েতুর রহিমের একক ভার্চ্যুয়াল বেঞ্চ।

রোববার (০৪ জুলাই) আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী শেখ মো. জাহাঙ্গীর আলম । রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস।

পরে আইনজীবী শেখ মো. জাহাঙ্গীর আলম বলেন, উচ্চশিক্ষার জন্য একজন শিক্ষার্থী কানাডায় যাবেন। সেপ্টেম্বর থেকে তার ক্লাস শুরু হবে। বিদেশ যাওয়ার শর্ত হলো দুই ডোজ টিকা সম্পন্ন করে ১৪ দিন নিজ দেশে থাকতে হবে। পরে সে বিদেশ যেতে পারবেন। এখন টিকার জন্য সুরক্ষা অ্যাপে বিদেশগামী শিক্ষার্থীদের জন্য কোনো অপশন নেই। এদিকে সময়ও শেষ। আগস্টের ১৫ তারিখের মধ্যে তাকে বিদেশ যেতে হবে। তাই বিদেশগামী শিক্ষার্থীদের পক্ষে সুরক্ষা অ্যাপে অপশন ও টিকায় অগ্রাধিকার চেয়ে জনস্বার্থে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি।

শুনানিতে আদালত রাষ্ট্রপক্ষের আইনজীবীর উদ্দেশে বলেন, এদের কীভাবে করা যায় কথা বলেন। শিক্ষার্থীরা তো পয়সা দিয়ে ভর্তি হয়েছেন।

এছাড়া শিক্ষার্থীদের আইনজীবীর উদ্দেশে আদালত বলেন, আপনি শিক্ষার্থীদের অসুবিধা উল্লেখ করে স্বাস্থ্য অধিদপ্তরে একটি রিকোয়েস্ট লেটার দেন। তাদের তো আপনার অসুবিধা জানতে হবে।

তখন শেখ জাহাঙ্গীর আলম বলেন, আজকে চিঠি লিখবো।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, জুলাই ০৪, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa