ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

তৃতীয় দিনেও ৬ শতাধিক ব্যক্তিকে আদালতের মাধ্যমে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
তৃতীয় দিনেও ৬ শতাধিক ব্যক্তিকে আদালতের মাধ্যমে জরিমানা

ঢাকা: ‘লকডাউনের’ তৃতীয় দিনে ৬০৭ জনকে আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। বিধিনিষেধ অমান্য করায় শনিবার (৩ জুলাই) আটকদের বিরুদ্ধে ডিএমপি আইনে মামলা দিয়ে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হয়।

সিএমএম আদালতের বিচারকরা তাদের এক থেকে পাঁচশ টাকা পর্যন্ত জরিমানা করে আদেশ দেন। জরিমানা অনাদায়ে এক থেকে তিন দিনের কারাদণ্ডের আদেশ দেন আদালত।

শুক্রবারও (২ জুলাই) ৬২৯ জনকে একই আইনে জরিমানা করা হয়। এ নিয়ে তিন দিনে প্রায় দেড় হাজার জনকে আদালতের মাধ্যমে জরিমানা করা হলো।  

সিএমএম আদালতের হাজতের ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘লকডাউন’ অমান্য করায় তৃতীয় দিনেও ৬০৭ জনকে জরিমানা করা হয়েছে। এ নিয়ে তিন দিনে প্রায় দেড় হাজার ব্যক্তিকে ডিএমপি আইনে মামলা দিয়ে হাজির করা হয়। এ সময় আদালত তাদের বিভিন্ন পরিমাণে জরিমানা করে আদেশ দেন।  

শহিদুল ইসলাম বলেন, জরিমানা পরিশোধ সাপেক্ষে আটক ব্যক্তিদের ছেড়ে দেওয়া হয়েছে। জরিমানা না দিলে কারাগারে পাঠানো হচ্ছে। কারাদণ্ড ভোগ করে তারা মুক্তি পাবেন।  

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, জুলাই ০৩, ২০২১
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa