ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১, ২০ সফর ১৪৪৩

আইন ও আদালত

এলএসডি-ডিএমটিসহ গ্রেফতার ৪ শিক্ষার্থী রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, জুন ২৮, ২০২১
এলএসডি-ডিএমটিসহ গ্রেফতার ৪ শিক্ষার্থী রিমান্ডে

ঢাকা: নতুন দুই ধরনের মাধক এলএসডি ও ডিএমটি গ্রেফতার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীর বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

সোমবার (২৮ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান রিমান্ডের এ আদেশ দেন।

আসামিদের মধ্যে সৈয়দ মঈন উদ্দিন আহমেদ ওরফে শাদাব ও স্বপ্নীল হোসেনের দু’দিন এবং আব্রাহাম জোনায়েদ ও সিমিয়ন খন্দকারের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এদিন দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা তেজগাঁও শিল্পাঞ্চল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সানাউল হক আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের পাঁচদিনের রিমান্ডের আবেদন করেন।

আবেদনে বলা হয়, আসামিরা সংঘবদ্ধ অবৈধ মাদক ব্যবসায়ী। তারা ভয়ঙ্কর মাদকদ্রব্য ডিএমটি-এলএসডি ও গাঁজা সংগ্রহ করে নিজেদের কাছে রেখে ঢাকা মহানগরীর বিভিন্ন জায়গায় মাদকসেবীদের বিক্রি করে আসছিল। আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে অবৈধ মাদকদ্রব্য সংগ্রহের উৎস সম্পর্কে তথ্য সংগ্রহ এবং আরও মাদকদ্রব্য উদ্ধারসহ গুরুত্বপূর্ণ তথ্য উদঘাটন হওয়ার সম্ভবনা রয়েছে।

এ অবস্থায় মাদকদ্রব্য সংগ্রহের উৎস, মাদকদ্রব্য উদ্ধারসহ গুরুত্বপূর্ণ তথ্য উদঘাটন এবং আরও মাদকদ্রব্য উদ্ধারের লক্ষ্যে আসামিদের নিয়ে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনার জন্য রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।  

আসামিপক্ষে অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, প্রাণ নাথসহ কয়েকজন আইনজীবী রিমান্ড বাতিল পূর্বক জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত রিমান্ডের এ আদেশ দেন।

গত ২৬ জুন দিনগত রাত সাড়ে ১১টার দিকে তেজগাঁও শিল্পাঞ্চল থানার লাভ রোড থেকে তাদের গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় তাদের কাছ থেকে ৪০টি এলএসডি ব্লট, ৬০০ গ্রাম ডিএমটি ও ৬২ গ্রাম আমেরিকান ক্যানাবিজ উদ্ধার করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, জুন ২৮, ২০২১
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa