ঢাকা, বুধবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১, ১৭ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

এনু-রুপনের জামিন প্রশ্নে রায় ১৪ জুলাই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, জুন ২৩, ২০২১
এনু-রুপনের জামিন প্রশ্নে রায় ১৪ জুলাই

ঢাকা: ক্যা‌সি‌নোকা‌ণ্ডের অন্যতম হোতা গেণ্ডা‌রিয়া থানা আওয়ামী লীগের বহিষ্কৃত সহ-সভাপ‌তি এনামুল হক এনু ও যুগ্ম সম্পাদক রুপন ভূঁইয়ার বিরুদ্ধে অর্থ পাচার মামলায় জামিন আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে।

বুধবার (২৩ জুন) শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ শেষে রায়ের জন্য দিন ধার্য করেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহারিয়া কবির বিপ্লব। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

পরে খুরশীদ আলম খান জানান, জানুয়ারিতে এ মামলায় অভিযোগ গঠন করা হয়েছিল। বিশেষ জজ আদালতে জামিন নামঞ্জুর হওয়ার পর হাইকোর্টে আপিল করে জামিন চান। সেই আবেদনের ওপর শুনানি শেষ ১৪ জুলাই রায়ের জন্য দিন রাখা হয়েছে।

২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর দুই ভাই এনু-রুপনের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে টাকা ও গহনা জব্দ করার পর ওয়ান্ডারার্স ক্লাবের কর্মচারী আবুল কালাম ও এনুর বন্ধু হারুন অর রশিদের বাসায় অভিযান চালানো হয়। ওই অভিযানে ৫ কোটি ৫ লাখ টাকা, ৮ কেজি স্বর্ণালঙ্কার ও ৬টি আগ্নেয়াস্ত্র জব্দ করে র‌্যাব।

গত বছরের ১৩ জানুয়ারি কেরানীগঞ্জের একটি ভবন থেকে এক সহযোগীসহ দুই ভাই এনু ও রুপনকে গ্রেফতার করে সিআইডি। ওইসব ঘটনায় তাদের বিরুদ্ধে একাধিক মামলা হয়।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, জুন ২৩, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa