ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আরেক মামলায় মুফতি আমির হামজার স্বীকারোক্তি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, জুন ২১, ২০২১
আরেক মামলায় মুফতি আমির হামজার স্বীকারোক্তি

ঢাকা: আলোচিত ইসলামী বক্তা মুফতি আমির হামজা আরও এক মামলায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সোমবার (২১ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় তার জবানবন্দি রেকর্ড করেন।

রাজধানীর দারুসসালাম থানায় দায়ের করা সন্ত্রাসবিরোধ আইনের এ মামলায় দুইদিনের রিমান্ড শেষে সোমবার বিকেলে তাকে আদালতে হাজির করা হয়। তিনি স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করে মামলার তদন্ত সংস্থা কাউন্টার টেরোরিজম ইউনিট। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।

দারুসসালাম থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মো. মকবুল হোসেন এ তথ্য জানান।

গত ২৪  মে বিকেলে কুষ্টিয়া থেকে আমির হামজাকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। পরদিন সংবাদ ভবনে খোলা তলোয়ার নিয়ে হামলার পরিকল্পনায় অভিযোগে দায়ের করা মামলায় আদালত তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে ৩১ মে মুফতি আমির হামজা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এরপর থেকে তিনি কারাগারেই ছিলেন।
কারাগারে থাকা অবস্থায় দারুসসালাম থানার মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে রিমান্ডে নেয় পুলিশ।

মুফতি আমির হামজা কুষ্টিয়া সদর উপজেলার পাটিকাবাড়ী ইউনিয়নের রিয়াজ সরদারের ছেলে। তিনি বাংলাদেশ জাতীয় মুফাসসির পরিষদের যুগ্মসাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুন ২১, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।