ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

আইন ও আদালত

অর্থ আত্মসাৎ: বিডিডিএল নতুনধারার এমডির স্বীকারোক্তি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, জুন ১৬, ২০২১
অর্থ আত্মসাৎ: বিডিডিএল নতুনধারার এমডির স্বীকারোক্তি

ঢাকা: প্লট বুঝিয়ে না দিয়ে নিজেদের নামে শেয়ার জালিয়াতি করে অর্থ আত্মসাতের মামলায় বিডিডিএল নতুনধারা হাউজিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হাবিবুল হক সরকার ওরফে ফুলু সরকার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বুধবার (১৬ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ-উর-রহমান ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় তার জবানবন্দি রেকর্ড করেন।

গত ১৩ জুন হাবিবুল হক সরকারের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন অপর একটি আদালত। সেই রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) উপপরিদর্শক (এসআই) এম এম বদরুল হায়দার। এ সময় আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ডের আবেদন করেন তিনি।

আবেদনের পরিপ্রেক্ষিতে তার জবানবন্দি রেকর্ড করেন বিচারক। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।

১১ গ্রাহকের কাছ থেকে ১০ কোটি ৩৮ লাখ ৫৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগে আজিজুল কবীর নামে এক ব্যবসায়ী তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা দায়ের করেন।

মামলার বিবরণী থেকে জানা যায়, বাদী আজিজুল কবীর বিডিডিএল নতুনধারা হাউজিং লিমিটেডের একজন গ্রাহক। তিনি জমি বাবদ মোট ১ কোটি ৮৭ লাখ ৫৫ হাজার টাকা সম্পূর্ণ পরিশোধ করেন। বাদীসহ অন্য ১০ জন গ্রাহক ২০০৬ সালে বিডিডিএল নতুনধারা হাউজিং প্রজেক্টে ১১টি ফাইলে প্লটের বুকিং দেন এবং মোট ১৩৭ কাঠা জমি বাবদ সর্বমোট ১০ কোটি ৩৮ লাখ ৫৫ হাজার টাকা পরিশোধ করেন।

চুক্তিপত্রের শর্ত মোতাবেক, ২০১১ সালের জুলাই মাস থেকে সব অবকাঠামো এবং বাউন্ডারি ওয়ালসহ বাদী ও অন্য ক্রেতাদের বুঝিয়ে দেওয়ার কথা থাকলেও বিডিডিএল নতুনধারা হাউজিং লিমিটেডের এমডি হাবিবুল হক তা বুঝিয়ে না দিয়ে কালক্ষেপণ করতে থাকেন। এরপর মামলার বাদী জানতে পারেন, ২০১৪ সালে হাবিবুল হকসহ অন্য আসামিরা কোম্পানির অন্যান্য পরিচালকদের স্বাক্ষর ও টিপসই জালিয়াতি করে নিজেদের নামে শেয়ার নিয়ে নেন।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, জুন ১৬, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa