ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

প্রাথমিক শিক্ষকদের টাইমস্কেল: হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, জুন ১৪, ২০২১
প্রাথমিক শিক্ষকদের টাইমস্কেল: হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল

ঢাকা: ২০১৩-২০১৪ সালে বেসরকারি থেকে সরকারি হওয়া প্রাথমিক শিক্ষকদের ‘টাইমস্কেল’-এর সুবিধা ফেরত দেওয়ার বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের জারি করা পরিপত্র নিয়ে হাইকোর্টের খারিজের রায়ের বিরুদ্ধে আপিল দায়ের করা হয়েছে।

প্রাথমিকের শিক্ষকের পক্ষে সোমবার (১৪ জুন) এ আপিল করা হয়েছে বলে জানিয়েছেন আইনজীবী মোকছেদুল ইসলাম।

এর আগে গত ২৮ ফেব্রুয়ারি ২০১৩-২০১৪ সালে বেসরকারি থেকে সরকারি হওয়া প্রাথমিক শিক্ষকদের ‘টাইমস্কেল’-এর সুবিধা ফেরত দেওয়ার বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের জারি করা পরিপত্র নিয়ে জারি করা রুল খারিজ করে দিয়েছিলেন হাইকোর্ট।

জাতীয়করণ করা ৪৮ হাজার ৭২০ জন শিক্ষককে টাইমস্কেলের এ সুবিধা দেওয়া হয়েছিল।

গত বছরের ১২ আগস্ট বেসরকারি থেকে সরকারি হওয়া প্রাথমিক শিক্ষকদের ‘টাইমস্কেল’-এর সুবিধা ফেরত দেওয়ার বিষয়ে অর্থ মন্ত্রণালয় একটি পরিপত্র জারি করে। এর বৈধতা চ্যালেঞ্জ করে সংক্ষুব্ধ শিক্ষকরা রিট করেন। তখন হাইকোর্ট বিভাগ পরিপত্র স্থগিত করে রুল জারি করেন। এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করে। ১৩ সেপ্টেম্বর চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেন। পরে স্থগিতাদেশ তুলে দিতে শিক্ষকরা আপিল বিভাগে আবেদন করে। ১৩ জানুয়ারি আপিল বিভাগ তিন সপ্তাহের মধ্যে হাইকোর্ট বিভাগে রিট মামলাটি নিষ্পত্তি করতে বলেন।

সে অনুসারে এর আগে গত ২৫ ফেব্রুয়ারি রুল শুনানি শেষে ২৮ ফেব্রুয়ারি রায় ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, জুন ১৪, ২০২১
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।