ঢাকা, সোমবার, ১১ শ্রাবণ ১৪২৮, ২৬ জুলাই ২০২১, ১৫ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

নিয়মিত আদালত না খুললে কঠোর আন্দোলনের হুমকি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জুন ১৪, ২০২১
নিয়মিত আদালত না খুললে কঠোর আন্দোলনের হুমকি

ঢাকা: নিয়মিত আদালত খুলে না দিলে কঠোর আন্দোলন কর্মসূচি দিতে বাধ্য হবেন বলে হুমিয়ারি দিয়েছেন সাধারণ আইনজীবীরা।

সোমবার (১৪ জুন) ঢাকা আইনজীবী সমিতির সামনে এক মানববন্ধন থেকে এ হুমকি দেওয়া হয়।

সাধারণ আইনজীবীদের ব্যানারে বেলা ১১টা থেকে দুপুর সোয়া একটা পর্যন্ত অনুষ্ঠিত এ মানববন্ধনে শতাধিক আইনজীবী অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সারাদেশে যখন সবকিছুই খোলা, তখন শুধু আদালত বন্ধ রাখা অযৌক্তিক ও ন্যায়বিচার পরিপন্থি। দীর্ঘদিন আদালত বন্ধ থাকায় বিচার প্রার্থীরা ন্যায়বিচার বঞ্চিত হচ্ছেন এবং দেশ প্রায় বিচারহীনভাবে চলছে।

আইনজীবীদের দুর্দশার কথা উল্লেখ করে তারা বলেন, বিচারক ও আদালতের স্টাফরা সরকারি বেতনভাতা পাচ্ছেন। কিন্তু নিয়মিত আদালত বন্ধ থাকায় সাধারণ আইনজীবীরা অর্থনৈতিকভাবে ভীষণ ক্ষতির মুখে পড়েছেন। আইনজীবীরা এখন পেশাগত হুমকিতে রয়েছেন। ভার্চ্যুয়াল আদালতের নামে মুষ্টিমেয় কয়েকজন আইনজীবী লাভবান হলেও বেশিরভাগই বঞ্চিত হচ্ছেন।

বক্তারা নিয়মিত আদালত খুলে দেওয়ার পাশাপাশি স্বাস্থবিধি মেনে আদালতের পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠান খোলারও দাবি জানান।

মানববন্ধন থেকে আগামী ১৫ জুন মহানগর দায়রা জজ আদালতের সামনে এবং ১৬ জুন সিএমএম আদালতের সামনে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মকবুল হোসেন ফকির সভাপতিত্ব করেন। মানববন্ধন সঞ্চালনা করেন অ্যাডভোকেট আব্দুর রশীদ মোল্লা। এতে বক্তব্য দেন ঢাকা আইনজীবী সমিতির সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট খোরশেদ আলম, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোরশেদ মিয়া আলম, সাবেক সিনিয়র সহ-সভাপতি মল্লিক মো. শফিউদ্দিন আহম্মেদ, সাবেক সহ সম্পাদক শামীমা আক্তার শাম্মি, সাবেক কোষাধ্যক্ষ সামসুজ্জামান, অ্যাডভোকেট আমিনুল গণি টিটু, দেলোয়ার হোসেন পাটোয়ারী, ঢাকা বারের সাবেক দফতর সম্পাদক অ্যাডভোকেট এইচএম মাসুম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুন ১৪, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa