ঢাকা, সোমবার, ১১ শ্রাবণ ১৪২৮, ২৬ জুলাই ২০২১, ১৫ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

হাইকোর্টে ক্ষমা চেয়েছেন শাহপরান থানার ওসি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, জুন ১৪, ২০২১
হাইকোর্টে ক্ষমা চেয়েছেন শাহপরান থানার ওসি

ঢাকা: হাইকোর্টে ক্ষমা চেয়েছেন সিলেটের শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আনিসুল রহমান।

আদালতে হাজির হয়ে ক্ষমা চাওয়ার পর সোমবার (১৪ জুন) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. ইকবাল কবিরের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ তাকে অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছেন।

 তবে এ বিষয়ে লিখিত ব্যাখ্যা দিতে হবে।

আদালতে ওসির পক্ষে ছিলেন আইনজীবী আব্দুল হালিম কাফী। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান বলেন, মৌখিকভাবে তিনি ক্ষমা চেয়েছেন। আদালত পরবর্তী আদেশের জন্য দিন রেখে এ বিষয়ে লিখিত দিতে বলেছেন। এছাড়া সংশ্লিষ্ট মামলার আসামিকে জামিন দিয়েছেন।    

ডাকাতি মামলার এক আসামির জামিন শুনানিকালে গত ৮ জুন মঙ্গলবার তাকে তলব করা হয়েছিলো।

শাহপরান থানায় করা এক ডাকাতির মামলার আসামি মোহাম্মদ ইউসুফ হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন। ওই জামিন আবেদনের শুনানিতে গত ৯ মার্চ ডাকাতি মামলার তদন্তের অগ্রগতি জানাতে সিলেটের শাহপরান থানার ওসিকে নির্দেশ দেন হাইকোর্ট।

সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান এ আদেশ ওসিকে অবহিত করলে ওসি একদিনের মধ্যেই তদন্তের অগ্রগতির বিষয়ে জানানোর কথা বলেন। কিন্তু এরপর ফোন করে এবং ই-মেইল করেও জবাব না পাওয়ায় সহকারী অ্যাটর্নি জেনারেল বিষয়টি আদালতকে জানান। এরপর এ বিষয়ে ব্যাখ্যা দিতে ওসিকে তলব করেন আদালত।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, জুন ১৪, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa