ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দুলুর বিরুদ্ধে দুর্নীতির মামলা ৬ মাসে নিষ্পত্তির নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, জুন ১৩, ২০২১
দুলুর বিরুদ্ধে দুর্নীতির মামলা ৬ মাসে নিষ্পত্তির নির্দেশ

ঢাকা: বিএনপির সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও তার স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে করা মামলার বিচার ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

ওই মামলার কার্যক্রম স্থগিত চেয়ে করা আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে রোববার (১৩ জুন) এ আদেশ দেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। দুলুর পক্ষে ছিলেন আইনজীবী ইউসুফ আলী।

২০০৭ সালে জ্ঞাত আয় বর্হিভূত ৯ কোটি ৩০ লাখ ৮০ হাজার টাকা অর্জনের অভিযোগে আদাবর থানায় মামলা করে দুদক। এ মামলায় একই বছরের ২৯ আগস্ট অভিযোগ গঠন করে আদালত। পরে মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করে দুলু। হাইকোর্ট দুলুর আবেদন গ্রহণ করে ২০১২ সালের ১৮ জুলাই মামলাটি বাতিল করে দেন। এর বিরুদ্ধে আপিলে যায় দুদক।  

২০১৫ সালের ২ নভেম্বর আপিল বিভাগ দুদকের আবেদন গ্রহণ করে হাইকোর্টের রায় বাতিলের আদেশ দেন।

এ আদেশের পর ঢাকার বিশেষ জজ আদালত-১ এ দুলুর বিরুদ্ধে দুর্নীতির মামলার কার্যক্রম শুরু হয়।

খুরশীদ আলম খান জানান, এ মামলায় বিচারিক আদালতে ৩৩ সাক্ষী হয়ে গেছে। এ অবস্থায় ৩৪৪ এ ওনারা একটি আবেদন করেছেন। যেটি বিচারিক আদালতে খারিজ হয়ে গেছে। রোববার হাইকোর্ট বিভাগও উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে ছয় মাসের মধ্যে বিচার সম্পন্ন করতে নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জুন ১৩, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad