ঢাকা, মঙ্গলবার, ১১ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

ভারতে তরুণীকে নির্যাতন: দুইজনের স্বীকারোক্তি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জুন ৯, ২০২১
ভারতে তরুণীকে নির্যাতন: দুইজনের স্বীকারোক্তি  অভিযুক্তদের মধ্যে অন্যতম তিন আসামি

ঢাকা: ভারতে তরুণীকে পাচার ও নির্যাতনের ঘটনায় সম্পৃক্ততার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন মেহেদি হাসান বাবু ও মহিউদ্দিন।  

বুধবার (০৯ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় তাদের জবানবন্দি রেকর্ড করেন।

এরপর তাদের কারাগারে পাঠানো হয়।  

একই আদালত আব্দুল কাদের নামে অপর এক আসামিকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ৩ জুন এই তিন আসামির ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। বুধবার সেই রিমান্ড শেষে মামলার তদন্ত কর্মকর্তা খিলগাঁও থানার পরিদর্শক মহিউদ্দিন ফারুক আসামিদের আদালতে হাজির করেন। এ সময় মেহেদি হাসান বাবু ও মহিউদ্দিন স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ডের আবেদন করেন তিনি।  

অপরদিকে, আব্দুল কাদেরকে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে মেহেদি হাসান বাবু ও মহিউদ্দিনের জবানবন্দি রেকর্ড করেন। এরপর তিনজনকেই জেলহাজতে পাঠানোর আদেশ দেন বিচারক।  

এদিকে মামলাটিতে মঙ্গলবার আমিরুল ইসলাম ও আবদুস সালাম মোল্লার ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।  

পাচার হওয়ার পর ৭৭ দিনের নির্যাতন ও বন্দীদশা থেকে সম্প্রতি পালিয়ে দেশে ফিরে রাজধানীর হাতিরঝিল থানায় গত ১ জুন মামলা দায়ের করেছিলেন ওই তরুণী। মামলায় মোট ১২ জনকে আসামি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জুন ০৯, ২০২১
কেআই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa