ঢাকা, রবিবার, ১০ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১, ১৪ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

চিকিৎসক সেজে করোনার জাল সনদ: দু’জন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, জুন ৮, ২০২১
চিকিৎসক সেজে করোনার জাল সনদ: দু’জন রিমান্ডে

ঢাকা: চিকিৎসক সেজে করোনার জাল সনদ বিক্রির অভিযোগে রাজধানীর তেজগাঁও এলাকা থেকে গ্রেফতার চারজনকে দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

মঙ্গলবার (৮ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ তাদের এই রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে যাওয়া ব্যক্তিরা হলেন- মো. ইলিয়াস, দীপক চন্দ্র বৈদ্য, জাকির হোসেন ও নুরনবী।

এদিন চার আসামিকে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা তেজগাঁও থানার এসআই হযরত আলী মিলন।  

আবেদনে বলো হয়, আসামিরা অত্যন্ত চতুর প্রকৃতির। তারা একটি সংঘবদ্ধ জাল সনদ জালিয়াতি চক্রের সক্রিয় সদস্য। প্রাথমিক তদন্তে জানা যায়, আসামিরা নিজেরাই ডাক্তার সেজে কোভিড-১৯ এর জাল সনদ তৈরিসহ বিদেশগামী যাত্রীদের কাছে তা বিক্রি করে নিজেরা লাভবান হওয়ার জন্য প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাৎ করতো। জাল সনদকে খাঁটি হিসেবে ব্যবহারের লক্ষ্যে বিভিন্ন লোকজনের কাছে এই জাল সনদ বিক্রি করে। তাদের প্রযুক্তিগত সহায়তা দিচ্ছে একটি সংঘবদ্ধ চক্র। যারা এখনো ধরাছোঁয়ার বাইরে আছে। এই ধরনের অপরাধীরা জাল সনদ তৈরি করে দেশের জনগণের ব্যাপক ক্ষতি করছে।

এ অবস্থায় মামলার ঘটনার মূল রহস্য উদঘাটন, সংঘবদ্ধ জালিয়াত চক্রের সক্রিয় সদস্যদের গ্রেফতার ও আসামিদের কাছে থাকা আরও জাল সনদ উদ্ধারের জন্য তাদের পাঁচদিনের রিমান্ড মঞ্জুরের আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

তবে আসামিদের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। শুনানি শেষে বিচারক দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।  

সোমবার তেজগাঁও থানাধীন পুরাতন এয়ারপোর্ট রোডের বিজয় সরণির ‘সিএসবিএফ হেলথ সেন্টার’ নামে প্রতিষ্ঠানের সামনে থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব। এ ঘটনায় নায়েব সুবেদার সামসুল আলম তেজগাঁও থানায় মামলাটি দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, জুন ০৮, ২০২১
কেআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa