ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ভারতে তরুণী নির্যাতন: নারী পাচার চক্রের ৪ সদস্য রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, জুন ২, ২০২১
ভারতে তরুণী নির্যাতন: নারী পাচার চক্রের ৪ সদস্য রিমান্ডে নারী পাচার চক্রের ৪ সদস্য

ঢাকা: সম্প্রতি ভারতে বাংলাদেশি এক তরুণীকে পাশবিক নির্যাতনের ঘটনায় আন্তর্জাতিক নারী পাচার চক্রের অন্যতম হোতা আশরাফুল মণ্ডল ওরফে বস রাফিসহ ৪ জনকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

বুধবার (০২ জুন) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা রিমান্ডের এ আদেশ দেন।

 

রিমান্ডে যাওয়া অপর আসামিরা হলেন- আব্দুর রহমান শেখ, ইসমাইল সরদার ও মোছা. সাহিদা বেগম।  

এর আগে রাজধানীর হাতিরঝিল থানার দায়ের করা মামলায় তদন্ত কর্মকর্তা মোহাম্মদ মহিউদ্দিন ফারুক আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন। এ সময় আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক রিমান্ডের এ আদেশ দেন।  

পার্শ্ববর্তী দেশ ভারতে নারী পাচার এবং তরুণীকে পাশবিক নির্যাতনের ঘটনায় আন্তর্জাতিক নারী পাচার চক্রের অন্যতম মূলহোতা আশরাফুল মণ্ডল ওরফে বস রাফি ও তার সহযোগী ম্যাডাম সাহিদাসহ পাচার চক্রের চার সদস্যকে গ্রেফতার করা হয়।

ইন্টারনেটে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, চার-পাঁচজন মিলে এক তরুণীকে বিবস্ত্র করে পৈশাচিক পাশবিক ও যৌন নির্যাতনের এক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ভিডিওটি সাইবার মনিটরিং টিমের নজরে এলে পুলিশ অনুসন্ধান শুরু করে। পরে নির্যাতক হিসেবে রিফাতুল ইসলাম ওরফে টিকটক হৃদয় বাবুকে শনাক্ত করে পুলিশ। তার পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করলে জানা যায়, চার মাস আগে বাসা থেকে বের করে দেওয়া হয়েছে তাকে।

পুলিশ কৌশলে হৃদয়ের হোয়াটসঅ্যাপ নম্বর থেকে জানতে পারে, তিনি মাস তিনেক আগে ভারতে গেছেন। ঘটনাটি কেরালায় ১৫-২০ দিন আগে ঘটেছে। মেয়েটিকে নির্যাতন করার সময় তার সঙ্গে ছিলেন তারই কয়েকজন বন্ধু-বান্ধব। নির্যাতনের শিকার মেয়েটির বাড়ি কিশোরগঞ্জে। ঢাকায় হাতিরঝিল এলাকায় বাসা। ওই ঘটনায় তাদের বিরুদ্ধে মানব পাচার আইন ও পর্ণোগ্রাফি আইনে মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন>> ভারতে ৭৭ দিন যৌন নির্যাতনের শিকার তরুণী দিলেন আরও তথ্য

৮ বছরে ভারতে পতিতাবৃত্তিতে ৫০০ নারী পাচার!

ভারতে নারীপাচার-নির্যাতন, অন্যতম হোতাসহ আটক ৪

কিশোর গ্যাং: ‘দি বস’ গ্রুপের বস হৃদয়

‘টিকটক হৃদয়কে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে’

টিকটক হৃদয়-রাব্বি ফের ৫ দিনের রিমান্ডে

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জুন ০২, ২০২১
কেআই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad