ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

নোবেলের বিরুদ্ধে ইথুন বাবুর মামলার আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, জুন ২, ২০২১
নোবেলের বিরুদ্ধে ইথুন বাবুর মামলার আবেদন

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মানহানিকর স্ট্যাটাস দেওয়ার অভিযোগে বিতর্কিত গায়ক মাইনুল আহসান নোবেলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করেছেন গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক ইথুন বাবু।

বুধবার (২ জুন) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে ইথুন বাবু মামলার আবেদনটি দায়ের করেন।

এসময় বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ করে এ বিষয়ে পরে আদেশ দেবেন বলে জানান।

অভিযোগ থেকে জানা যায়, সম্প্রতি নিজের ফেসবুক পেজ ‘নোবেল ম্যান’ থেকে ইথুন বাবুকে ‘চোর’ আখ্যা দিয়ে একটি স্ট্যাটাস দেন। সেখানে নোবেল লেখেন, ‘ইথুন বাবু একটা চোর। অন্যের গান নিজের নামে চালায় দিসে’।

নোবেলের এমন স্ট্যাটাস ইথুন বাবুর ভক্তশ্রোতা, আত্মীয়-স্বজন, শুভাকাঙ্খীরা দেখতে পেয়ে তাকে অবগত করেন। পরে গত ২ মে তিনি হাতিরঝিল থানায় মামলা করতে যান। কিন্তু থানা কর্তৃপক্ষ মামলা গ্রহণ না করে সাধারণ ডায়েরি (জিডি) নেন।

নোবেল ইচ্ছাকৃতভাবে ইথুন বাবুকে অপমান, অপদস্ত, হেয় প্রতিপন্ন করার অভিপ্রায়ে জ্ঞাতসারে যা আক্রমনাত্বক বা ভীতি প্রদর্শক অথবা মিথ্যা বলে জ্ঞাত থাকা সত্ত্বেও প্রকাশ বা ডিজিটাল মাধ্যম প্রচার করে ডিজিটাল নিরাপত্তা আইনে অপরাধ করেছেন।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, জুন ০২, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।