ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মেঘনায় মুমেন হত্যা মামলায় দুই আসামিকে আত্মসমর্পণের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জুন ১, ২০২১
মেঘনায় মুমেন হত্যা মামলায় দুই আসামিকে আত্মসমর্পণের নির্দেশ

ঢাকা: ২০০৫ সালে কুমিল্লার মেঘনা উপজেলার চন্দনপুর গ্রামের মুমেন হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই আসামিকে দুই সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (১ জুন) এ আদেশ দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ভার্চ্যুয়াল আপিল বেঞ্চ।


দুই আসামি হলেন, সাইফুল্লাহ মিয়া ও ইদুল্লা।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

২০০৫ সালের ১৩ জুলাই মেঘনা উপজেলার চন্দনপুর গ্রামের মৃত আবদুল মজিদ আখন্দের ছেলে মুমেনকে ঘুমন্ত অবস্থায় হত্যা করা হয়। এ ঘটনায় তার বড় ভাই আবদুল মালেক আকন্দ বাদী হয়ে ১৬ জনকে আসামি করে মামলা করেন। এ মামলায় বিচার শেষে ২০১৭ সালের ২৬ সেপ্টেম্বর এক রায়ে অতিরিক্ত জেলা দায়রা জজ আদালত চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

সাজাপ্রাপ্তরা হলেন-একই গ্রামের খলিল মিয়ার দুই ছেলে এমতাজ মিয়া ও সাইফুল্লা মিয়া, আবদুল আজিজের ছেলে ইদুল্লা ও টুকু মিয়ার ছেলে শাহদাত। সাজাপ্রাপ্ত আসামিদের মধ্যে এমতাজ ও শাহদাত পলাতক। পরে কারাবন্দি দুই আসামি হাইকোর্ট থেকে জামিন নিয়ে কারাগার থেকে মুক্তি পায়।

এ অবস্থায় তাদের জামিন বাতিল ও আত্মসমর্পণের নির্দেশনা চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুন ০১, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।