ঢাকা, শনিবার, ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১, ০৮ জিলকদ ১৪৪২

আইন ও আদালত

স্পিডবোট ডুবি: চালক শাহ্ আলম কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, মে ১৭, ২০২১
স্পিডবোট ডুবি: চালক শাহ্ আলম কারাগারে প্রতীকী

মাদারীপুর: মাদারীপুরের শিবচরের পদ্মা নদীর কাঁঠালবাড়ীতে স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জন নিহতের মামলার প্রধান আসামি স্পিডবোট চালক শাহ্ আলমকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার(১৭ মে) দুপুর ২টার দিকে মাদারীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে তাকে হাজির করে নৌপুলিশ।

পরে বিচারক মো. সাইদুর রহমান তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানো আদেশ দেন।  

আদালত পুলিশের পরিদর্শক রমেশ চন্দ্র দাশ এ তথ্য বাংলানিউজকে নিশ্চিত করেন।

গত ০৩ মে সকালে লকডাউনের মধ্যে অবৈধভাবে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে ৩১ জন যাত্রী নিয়ে একটি স্পিডবোট শিবচরের বাংলাবাজার ঘাটের উদ্দেশে ছেড়ে আসে। পরে সকাল ৬টার দিকে  কাঁঠালবাড়ী ঘাটে নোঙর করে রাখা বালু ভর্তি বাল্কহেডের সঙ্গে সংঘর্ষ হয়। এ ঘটনায় ৩১ জন যাত্রীর মধ্যে ২৬ জনেরই মৃত্যু হয় এবং স্পিডবোট চালকসহ পাঁচজন গুরুতর আহত হন। তখন স্পিডবোট চালক শাহ্ আলমকে প্রথমে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তার অবস্থা অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য প্রথমে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং পরে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে স্থানান্তর করেন চিকিৎসক।  

এদিকে এই দুর্ঘটনায় ০৩ মে রাতে স্পিডবোট চালক শাহ্ আলমকে প্রধান আসাইম করে চার জনের নামে মাদারীপুরের শিবচর থানায় মামলা দায়ের করে নৌপুলিশ। চিকিৎসা শেষে ছাড়পত্র দিলে রোববার রাতে ঢামেক হাসপাতাল থেকে তাকে গ্রেফতার করে শিবচর থানায় হস্তান্তর করে নৌপুলিশ।  

এর আগে, শিবচর হাসপাতাল কর্তৃপক্ষ স্পিডবোট চালক শাহ্ আলমের ডোপ টেস্ট করে মাদকাসক্তের আলামত পায়। তাই এই দুর্ঘটনার কারণ অনুসন্ধানে জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি স্পিডবোটি চালানোর সময় চালক শাহ্ আলম নেশাগ্রস্ত ছিলেন বলে তদন্ত প্রতিবেদনে উল্লেখ করে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, মে ১৭, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa