ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জাল টাকা উদ্ধার: দুই ডিপ্লোমা ইঞ্জিনিয়ারসহ তিনজন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, মে ৬, ২০২১
জাল টাকা উদ্ধার: দুই ডিপ্লোমা ইঞ্জিনিয়ারসহ তিনজন কারাগারে

ঢাকা: ঢাকার কামরাঙ্গীরচরে জাল টাকা বানানোর মিনি কারখানায় অভিযান চালিয়ে গ্রেফতার দুই ডিপ্লোমা ইঞ্জিনিয়ারসহ তিনজনকে দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (০৬ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ০৩ মে তাদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন অপর একটি আদালত।

এদিন মামলার তদন্ত সংস্থা ডিবি পুলিশ আসামিদের আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন—ইমাম হোসেন, পিয়াসউদ্দিন ও জীবন ব্যাপারী।

এদের মধ্যে ইমাম হোসেন বরিশাল পলিটেকনিক থেকে নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিং ও কম্পিউটার সায়েন্সে ডিপ্লোমা করেছেন। ইমাম নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করতেন। অপর আসামি পিয়াস বরিশাল সরকারি পলিটেকনিক কলেজ থেকে পাওয়ার ট্রেডে ডিপ্লোমা করেন।

গত ২ মে বেলা সোয়া ১১টার দিকে তাদের রাজধানীর কামরাঙ্গীরচর থেকে তাদের আটক করে ডিবি পুলিশ। এ সময় তাদের কারখানার খাটের তলায়, জাজিমের নিচ থেকে ৪৬ লাখ টাকার জাল টাকা ও টাকা তৈরির কাজে ব্যবহৃত সরঞ্জামাদি, দুটি ল্যাপটপ, দুটি প্রিন্টার, হিট মেশিন, বিভিন্ন ধরনের স্ক্রিন, ডাইস, জাল টাকার নিরাপত্তা সুতা, বিভিন্ন ধরনের কালি, আঠা এবং স্কেল কাটার উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, মে ০৬, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।