ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

মিন্টুর ছেলে তাফসিরের বিদেশ যাত্রায় বাধা কাটলো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, মে ৫, ২০২১
মিন্টুর ছেলে তাফসিরের বিদেশ যাত্রায় বাধা কাটলো

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান ও এফবিসিসিআই-এর সাবেক সভাপতি আবদুল আউয়াল মিন্টুর দ্বিতীয় ছেলে তাফসির আউয়ালকে বিদেশে যাওয়ার অনুমতি দিয়েছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের শুনানি নিয়ে বুধবার (০৫ মে) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চ রুলসহ আদেশ দেন।

তিন মাসের জন্য এই অনুমতি দেওয়া হয়েছে। রুলে তাকে বিদেশ যেতে দুদকের নিষেধাজ্ঞা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

আদালতে রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান ও ব্যারিস্টার সাকিব মাহবুব। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

একটি অভিযোগের অনুসন্ধান চলমান থাকায় তার বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছিলো দুদক। ওই নিষেধাজ্ঞা চ্যালেঞ্জ করে রিট করেন তাফসির মোহাম্মদ আউয়াল।

তিনি জন্মসূত্রে যুক্তরাষ্ট্রের নাগরিক। যুক্তরাষ্ট্রের পাশাপাশি পড়াশোনা করেছেন যুক্তরাজ্যেও। বর্তমানে তাফসির পারিবারিক ব্যবসায়িক প্রতিষ্ঠান মাল্টিমোড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, মে ০৫, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa