ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

হেফাজতের দুই নেতা ফের ৬ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, মে ৫, ২০২১
হেফাজতের দুই নেতা ফের ৬ দিনের রিমান্ডে

ঢাকা: হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব মুফতি শাখাওয়াত হোসাইন রাজী এবং সহকারী মহাসচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীনের আবারও ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (০৫ মে) ঢাকার দুজন পৃথক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রিমান্ডের এই আদেশ দেন।

বিভিন্ন মেয়াদে রিমান্ড শেষে এদিন দুজনকে আদালতে হাজির করে গোয়েন্দা পুলিশ। এ সময় ২০১৩ সালে শাপলা চত্বরে তাণ্ডবের ঘটনায় মতিঝিল ও পল্টন থানার দুই মামলায় শাখাওয়াত হোসাইন রাজীকে সাত দিন করে ১৪ দিনের রিমান্ড আবেদন করা হয়। আসামির পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান দুই মামলায় তার তিন দিন করে ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেন।

অপরদিকে শাহবাগ ও রমনা থানার দুই মামলায় আতাউল্লাহ আমীনেরও সাত দিন করে ১৪ দিনের  রিমান্ড আবেদন করা হয়। তার পক্ষে আইনজীবী রিমান্ড বাতিল পূর্বক জামিন আবেদন করেন। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস দুই মামলায় তার তিন দিন করে ছয় দিনের রিমান্ডের আদেশ দেন।

২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা।  সেদিন রাজধানীর মতিঝিল, পল্টন ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে সংগঠনটি। এ ঘটনায় সংগঠনের বিভিন্ন নেতাকর্মীদের বিরুদ্ধে পল্টন, মতিঝিল, শাহবাগ, রমনাসহ রাজধানীর বিভিন্ন থানায় প্রায় অর্ধশত মামলা করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, মে ০৫, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।