ঢাকা, বৃহস্পতিবার, ২৯ বৈশাখ ১৪২৮, ১৩ মে ২০২১, ০০ শাওয়াল ১৪৪২

আইন ও আদালত

সাঈদীর মুক্তির জন্য গোপন বৈঠক: আসামির জামিন বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, মে ৪, ২০২১
সাঈদীর মুক্তির জন্য গোপন বৈঠক: আসামির জামিন বহাল

ঢাকা: মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির জন্য গোপন বৈঠক করার অভিযোগের মামলায় রুবেল বড়ুয়া নয়নের জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।
 
মঙ্গলবার (৪ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের ছয় বিচারপতির ভার্চ্যুয়াল বেঞ্চ রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে আদেশ দেন।


 
রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস। রুবেল বড়ুয়ার পক্ষে ছিলেন অ্যাডভোকেট সেলিনা আক্তার চৌধুরী।
 
 সাঈদীর মুক্তির জন্য সাঈদীপুত্র ও তারেক মনোয়ারের সঙ্গে বৈঠক করার অভিযোগে গত বছরের মে মাসে এ মামলা হয়। ওই মামলায় একই বছরের ১২ মে চট্টগ্রাম পাঁচলাইশ থানা এলাকা থেকে রকি বড়ুয়াসহ তার সহযোগীদের গ্রেফতার করে র‌্যাব। ওই সময় রুবেল বড়ুয়াকেও গ্রেফতার করা হয়।
 
গত ১ ফেব্রুয়ারি হাইকোর্ট থেকে জামিন পান রুবেল। এরপর রাষ্ট্রপক্ষের আবেদনে আপিল বিভাগের চেম্বার বিচারপতি জামিনাদেশ স্থগিত করে দেন। এরই ধারাবাহিকতায় রুবেলকে হাইকোর্টের দেওয়া জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের ওপর মঙ্গলবার আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি হয়। শুনানি শেষে আবেদন খারিজ হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, মে ০৪, ২০২১
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa