ঢাকা, বৃহস্পতিবার, ২৩ বৈশাখ ১৪২৮, ০৬ মে ২০২১, ২৩ রমজান ১৪৪২

আইন ও আদালত

ছেলের বিরুদ্ধে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের মেয়ের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, মে ৩, ২০২১
ছেলের বিরুদ্ধে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের মেয়ের মামলা

যশোর: ভরণপোষণের দাবিতে ছোট ছেলে শরিফুল ইসলামকে আসামি করে আদালতে মামলা করেছেন বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের মেয়ে বৃদ্ধা হাছিনা হক।

রোববার (২ মে) যশোরের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারক সাইফুদ্দীন হোসাইন অভিযোগটি গ্রহণ করে আসামির প্রতি সমন জারির আদেশ দিয়েছেন।

 

মামলার বাদী ভুক্তভোগী হাছিনা হক যশোর শহরের নীলগঞ্জ সাহাপাড়ার মৃত হাজী ইসহাকের স্ত্রী।

তিনি যশোর শহরের নীলগঞ্জ সাহাপাড়ার মৃত হাজী ইসহাকের স্ত্রী।     

মামলার বিবরণীতে উল্লেখ করা হয়েছে, ২০১৯ সালের ৯ অক্টোবর হাছিনা তার পুত্রসন্তানদের মধ্যে জমিজমা সংক্রান্ত এফিডেভিট সম্পাদন করেন। তার বাড়ির দোতলার বসবাসের ফ্ল্যাট ওই এফিডেভিটে নিজের বসবাসের জন্য নির্ধারিত ছিল। একইসঙ্গে প্রত্যেক ছেলে প্রতিমাসে তাকে দুই হাজার টাকা করে ভরণপোষণ দেবেন বলে এফিডেভিটে উল্লেখ ছিল। কিন্তু ছোট ছেলে শরিফুল ইসলাম মা হাছিনা হককে তার নির্ধারিত দোতলার ফ্ল্যাট থেকে জোর করে নামিয়ে দেয়। একইসঙ্গে মাসে দুই হাজার করে টাকাও দিতে পারবে না বলে জানিয়ে দেয়। শুধু তাই নয়, ওই ঘরে থাকা বিভিন্ন আসবাবপত্র ও তার বাবা বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদকে দেওয়া সরকারের বিভিন্ন বীরত্বসূচক পুরস্কারগুলোও ছোট ছেলে ছিনিয়ে নেয়। যে কারণে তিনি বাধ্য হয়ে সেজ ছেলের বাড়িতে আশ্রয় নিয়েছেন। এমতাবস্থায় তিনি মামলার মাধ্যমে আদালতে ন্যায় বিচারের দাবি জানিয়েছেন।

জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইনের আদালতে পেশকার আব্দুল হালিম মামলা দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন। একইসঙ্গে আদালত এ মামলা সমন জারির নির্দেশ দিয়েছেন বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, মে ০৩, ২০২১
ইউজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa