ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১, ২০ সফর ১৪৪৩

আইন ও আদালত

হেফাজতের বিলুপ্ত কমিটির তিন নেতা ফের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, মে ৩, ২০২১
হেফাজতের বিলুপ্ত কমিটির তিন নেতা ফের রিমান্ডে

ঢাকা: গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনের বিরুদ্ধে আন্দোলনের নামে সহিংসতার ঘটনায় ও ২০১৩ সালের শাপলা চত্বরের সহিংসতার ঘটনায় হেফাজতে ইসলামের সদ্যবিলুপ্ত কেন্দ্রীয় কমিটির তিন নেতার বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (৩ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ-উর রহমান রিমান্ডের এ আদেশ দেন।

 

রিমান্ডে যাওয়া ব্যক্তিরা হলেন- হেফাজতের সাবেক সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, সহকারী মহাসচিব মাওলানা জালাল উদ্দিন ও ঢাকা মহানগরীর সহ-সভাপতি মাওলানা জুবায়ের আহমদ।

এরমধ্যে আজিজুল হক ইসলামাবাদীর দুই মামলায় সাত দিন, জালাল উদ্দিনের এক মামলায় তিন দিন ও জুবায়ের আহমেদের দুই মামলায় ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এদিন তাদের তিনজনকে আদালতে হাজির করে পুলিশ। এ সময় বায়তুল মোকাররমে চলতি বছরের মার্চ মাসে সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় করা দুই মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের যথাক্রমে সাত দিন ও ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে বিচারক এ রিমান্ড মঞ্জুর করেন।

গত ১১ এপ্রিল আজিজুল হক ইসলামাবাদীকে, ১৭ এপ্রিল মাওলানা জালাল উদ্দিনকে ও ১৬ এপ্রিল মাওলানা জুবায়ের আহমদকে গ্রেফতার করে আইন-শৃঙ্খলা বাহিনী। গ্রেফতারের পর তাদের বিভিন্ন মেয়াদের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, মে ০৩, ২০২১
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa