ঢাকা, শুক্রবার, ১ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮ সফর ১৪৪৩

আইন ও আদালত

আইসিটি শিক্ষকদের ৩য় গণবিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ দিতে নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, মে ২, ২০২১
আইসিটি শিক্ষকদের ৩য় গণবিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ দিতে নির্দেশ

ঢাকা: বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত এমপিওভুক্ত নিবন্ধনধারী কম্পিউটার শিক্ষকদের এনটিআরসিএ’র তৃতীয় গণবিজ্ঞপ্তিতে বিভাগীয় প্রার্থী হিসেবে ১০ কর্মদিবসের মধ্যে আবেদনের সুযোগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

রোববার (২ মে) এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

রিটের পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া। রাষ্ট্র পক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দু কুমার রায়।  

আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া বলেন, গত ৩০ মার্চ এনটিআরসিএ এমপিওভুক্ত ও নন-এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে মোট ৫৪ হাজার ৩০৪ জন শিক্ষক নিয়োগের জন্য তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করে। এ গণবিজ্ঞপ্তিতে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি/কম্পিউটার বিষয়ে সারাদেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় সাত হাজার শূন্য পদ দেখানো হয়।  

তিনি বলেন, নীতিমালা অনুযায়ী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত এমপিওভুক্ত কম্পিউটার সনদধারী শিক্ষকদের বিভাগীয় প্রার্থী হিসেবে আবেদন করার সুযোগ থাকলেও এনটিআরসির অনলাইন আবেদনের অপশনে বিভাগীয় প্রার্থী হিসেবে আবেদনের সুযোগ রাখা হয়নি বিধায় সারাদেশের ৬৩ জন শিক্ষক এ রিট পিটিশনটি দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, মে ০২, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa