ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ভেজাল জুস-লাচ্ছি তৈরির দায়ে কারখানা মালিককে ২ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২১
ভেজাল জুস-লাচ্ছি তৈরির দায়ে কারখানা মালিককে ২ লাখ টাকা জরিমানা ভ্রাম্যমাণ আদালত

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় ভেজাল জুস ও লাচ্ছি তৈরির দায়ে একটি কারখানাকে সিলগালা এবং কারখানা মালিককে ২ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

বুধবার (২৮ এপ্রিল) সন্ধ্যায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত কুমার বৈদ্য সদর উপজেলার রামরাইল ইউনিয়নের বিজেশ্বর গ্রামে অভিযান পরিচালনা করে “জি বি হলিস্টিক ফুডস অ্যান্ড বেভারেজ” নামক কোম্পানির মালিক জাকির হোসেন মোবারককে (৫৫) দুই লাখ টাকা জরিমানা করেন।

তিনি সদর উপজেলার রামরাইল ইউনিয়নের বিজেশ্বর গ্রামের বাসিন্দা।  

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত কুমার বৈদ্য বলেন, উপজেলার বিজেশ্বর গ্রামে “জি বি হলিস্ট্রিক ফুডস্ অ্যান্ড বেভারেজ” নামে একটি কারখানায় অবৈধভাবে চার ধরনের ভেজাল জুস ও লাচ্ছি তৈরি করে আসছিল। জুস ও লাচ্ছি তৈরির ক্ষেত্রে তাদের বিএসটিআইয়ের কোনো অনুমতি ও কোম্পানিতে কোনো ক্যামিস্ট নেই। তারা যে সব মেটারিয়াল ব্যবহার করছে তা মানবদেহের জন্যে ক্ষতিকারক। তাই অভিযান চালিয়ে কারখানার মালিক জাকির হোসেন মোবারকে ২ লাখ টাকা জরিমানা ও কারখানাকে সিলগালা করা হয়।  

অভিযানকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরীফ নেওয়াজ, ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মেহেদী হাসানসহ সদর থানা পুলিশ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০২০৪ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।