ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মামুনুলের রিসোর্টকাণ্ড: জামিন পাননি এক আসামি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২১
মামুনুলের রিসোর্টকাণ্ড: জামিন পাননি এক আসামি

ঢাকা: হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে সোনারগাঁওয়ের রয়েল রিসোর্টে অবরুদ্ধ করাকে কেন্দ্র করে স্থানীয় এক ছাত্রলীগ নেতার বাড়িতে হামলার মামলায় এক আসামিকে জামিন দেননি হাইকোর্ট।

বুধবার (২৮ এপ্রিল) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক-আল-জলিলের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ ওই আসামির জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মো. মহিবুল্লাহ তানভীর। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার কাজী মাঈনুল হাসান।

পরে ব্যারিস্টার কাজী মাঈনুল হাসান বলেন, রিসোর্টের ঘটনা থেকে উদ্ভুত এক ছাত্রলীগ নেতার বাড়িতে হামলার মামলায় আসামি গরিব-ই নেওয়াজের আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন।

গত ৩ এপ্রিল হেফাজতে ইসলামের নেতা মাওলানা মামুনুল হককে নারীসহ সোনারগাঁওয়ের রয়েল রিসোর্টে অবরুদ্ধ করা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে ওইদিন রাতে নারায়নগঞ্জের সোনারগাঁওয়ের ফুলবাড়িয়া গ্রামে জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি শাহ মো. সোহাগ রনির বাড়িতে হামলার ঘটনা ঘটে।

৯ এপ্রিল রনির বাবা মো. শাহ জামাল তোতা বাদী হয়ে সোনারগাঁও থানায় মামলা করেন। এ মামলায় স্থানীয় বিএনপি সমর্থক গরিব ই নেওয়াজ মোল্লাকে গত ১৬ এপ্রিল গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়। পরে তিনি হাইকোর্টে জামিন আবেদন করেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।