ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কাউখালীর যুবলীগ নেতা বাছির হত্যা: এক আসামির হাইকোর্টে জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২১
কাউখালীর যুবলীগ নেতা বাছির হত্যা: এক আসামির হাইকোর্টে জামিন ...

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন রাঙামাটির কাউখালীতে নির্বাচনী সহিংসতায় যুবলীগ নেতা বাছির উদ্দিনকে হত্যার ঘটনায় করা মামলায় শফিকুল রহমান নামের এক ব্যক্তিকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৮ এপ্রিল) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক-আল-জলিলের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. সোহরাব হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার কাজী মাঈনুল হাসান।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর ঘাগড়া ইউনিয়নের কাশখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের এক কিলোমিটার দূরে অবস্থান করছিলেন ঘাগড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বাছির উদ্দীন ও তার কর্মীরা। এসময় স্থানীয় বিএনপির নেতাকর্মীরা তাদের ওপর হামলা করলে বাছিরসহ নয়জন আহত হন। এ অবস্থায় অন্য কর্মীরা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। আহতদের মধ্যে যুবলীগ নেতা বাছিরের অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রামের একটি প্রাইভেট ক্লিনিকে ভর্তি করা হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় বাছির মারা যান।

এ ঘটনায় দায়ের করা মামলায় গত ২ মার্চ স্থানীয় আদালতে আত্মসমর্পণ করেন শফিকুল রহমান। আদালত তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠায়। পরে তিনি হাইকোর্টে জামিন আবেদন করেন।

আরও পড়ুন>> কাউখালীতে বিএনপি কর্মীদের হামলায় যুবলীগ কর্মী নিহত

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২১
ইএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।