ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১, ২০ সফর ১৪৪৩

আইন ও আদালত

মনপুরায় গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ: আসামিকে জামিন দেননি হাইকোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
মনপুরায় গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ: আসামিকে জামিন দেননি হাইকোর্ট

ঢাকা: ভোলার মনপুরার চরপিয়ালে এক গৃহবধূকে ২০১৯ সালের অক্টোবরে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগের মামলার আসামি বেলাল পাটোয়ারীকে জামিন দেননি হাইকোর্ট।

সোমবার (২৬ এপ্রিল) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক-আল-জলিলের হাইকোর্ট বেঞ্চে তার জামিনের আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার কাজী মাইনুল হাসান। তিনি আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৯ সালের ২৬ অক্টোবর চরফ্যাশন উপজেলায় বাবার বাড়ি থেকে আড়াই বছরের সন্তানকে সঙ্গে নিয়ে এক নারী বেতুয়াঘাট থেকে স্পিডবোটে করে মনপুরার জনতাবাজার যাচ্ছিলেন। পথে চার যাত্রী তাকে চরপিয়াল নামে এক চরে নামিয়ে গণধর্ষণ করেন। এ সময় স্পিডবোটের মালিক খবর পেয়ে ছুটে এসে ধর্ষকদের মারধর করে ওই নারীকে উদ্ধার করার পর তিনিও ধর্ষণ করেন। এ ঘটনায় ভিকটিম বাদী হয়ে ছয়জনকে আসামি করে মনপুরা থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

এ মামলায় পুলিশ তদন্ত শেষে ২০২০ সালের ২৯ ফেব্রুয়ারি বেলাল পাটোয়ারীসহ ছয় আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। এরপর বেলাল পাটোয়ারী গত বছরের ২ সেপ্টেম্বর নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানায়। আদালত তার আবেদন খারিজ করে দেন। পরে তিনি হাইকোর্টে জামিন আবেদন করেন।  

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa