ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আরমানিটোলায় অগ্নিকাণ্ড: প্রতিবেদন ১০ জুন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২১
আরমানিটোলায় অগ্নিকাণ্ড: প্রতিবেদন ১০ জুন  আরমানিটোলায় এই ভবনে আগুন লাগে। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ১০ জুন ধার্য করে দিয়েছেন আদালত।  

শনিবার (২৪ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তার প্রতিবেদন দাখিলের এই দিন ধার্য করেন।

 

এদিন মামলার এজাহার আদালতে আসে। আদালত এজাহারটি গ্রহণ করেন বংশাল থানার পরিদর্শক (তদন্ত) মীর রেজাউল করিমকে মামলা তদন্ত করে ১০ জুনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
বংশাল থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই হেলাল উদ্দিন এ তথ্য জানান।

এর আগে শুক্রবার (২৩ এপ্রিল) রাতে অবহেলাজনিত মৃত্যু এবং অবৈধভাবে রাসায়নিক দ্রব্য রাখার দায়ে ভবন মালিক ও কেমিক্যাল গোডাউন মালিকদের বিরুদ্ধে বংশাল থানার এসআই মোহাম্মদ আলী শিকদার মামলাটি দায়ের করেন।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সেহরির কিছু সময় আগে আরমানিটোলার ৬তলা ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে ভবনের নিচতলার একাধিক গোডাউনে রাখা রাসায়নিক কেমিক্যাল পুড়ে আগুন ভয়াবহ রূপ ধারণ করে। ওপরের বাসিন্দারা ধোঁয়ায় আটকা পড়েন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধার করেন।
আগুন নিয়ন্ত্রণে আসলে শুরু হয় উদ্ধার অভিযান। অগ্নিকাণ্ডে ৪ বাসিন্দার মৃত্যু হয়। দগ্ধ ২১ জন হাসপাতালে এখনো চিকিৎসাধীন আছেন।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২১
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।