ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১, ২০ সফর ১৪৪৩

আইন ও আদালত

গাজীপুরে ডা. রুপম হত্যা: এক ইউপি চেয়ারম্যানের জামিন বহাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
গাজীপুরে ডা. রুপম হত্যা: এক ইউপি চেয়ারম্যানের জামিন বহাল

ঢাকা: গাজীপুরের কালিয়াকৈরে ২০১২ সালে ডা. মো. মনিরুল হুদা রুপম হত্যা মামলায় মির্জাপুরের বাঁশতৈল ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগ নেতা আতিকুর রহমান মিলটনের জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

মিলটনকে হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদন মঙ্গলবার (২০ এপ্রিল) খারিজ দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ভার্চ্যুয়াল আপিল বিভাগ।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ। মিলটনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মুনসুরুল হক চৌধুরী ও অ্যাডভোকেট এস এম শাহজাহান।

এ আদেশের ফলে তার কারামুক্তিতে বাঁধা নেই বলছেন আইনজীবীরা।

ডা. রুপম ময়মনসিংহ মেডিক্যাল কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন।

পরবর্তীতে গাজীপুরের কালিয়াকৈর উপজেলা যমুনা ক্লিনিকের চিকিৎসক ছিলেন ডা. রুপম। কিন্তু তিনি যমুনা ক্লিনিক ছেড়ে একই এলাকার আল মদিনা ক্লিনিকে যোগ দিলে তা নিয়ে বিরোধ দেখা দেয়। এরপর ২০১২ সালের জুলাই মাসে নিজের গাড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় গাজীপুরের জয়দেবপুর থানায় মামলা করেন নিহত রুপমের পরিবার।

এ ঘটনায় তদন্ত শেষে ২০১৬ সালের ৪ মে ফাইনাল রিপোর্ট দেয় পুলিশ। এর বিরুদ্ধে বাদীপক্ষ নারাজির আবেদন দিলে আদালত তা গ্রহণ করে অধিকতর তদন্তের নির্দেশ দেয়। পরে বেশ কয়েকজনকে আসামি করে ডিবি পুলিশ অভিযোগপত্র দাখিল করে। এর বিরুদ্ধেও বাদীপক্ষ নারাজির আবেদন দেয়। সবশেষে যমুনা ক্লিনিকের মালিক ডা. আনিসুর রহমান চৌধুরী নোমান, গাড়িচালক শিপন, মির্জাপুরের বাঁশতৈল ইউপি চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগ নেতা আতিকুর রহমান মিলটনসহ বেশ কয়েকজনকে আসামি করে সম্পূরক অভিযোগপত্র দাখিল করে সিআইডি।

এ ঘটনায় গত ১৮ নভেম্বর মিলটন হাইকোর্ট থেকে জামিন নেন। ওই জামিনের মেয়াদ শেষ জলে একই বছরের ২৭ ডিসেম্বর গাজীপুর মুখ্য বিচারিক হাকিম আদালতে আত্মসমর্পন করেন। তখন আদালত তার জামিন নামঞ্জুর করেন। এরপর তিনি হাইকোর্টে জামিন আবেদন করলে গত ৩ ফেব্রুয়ারি তাকে জামিন দেন হাইকোর্ট।

ওই জামিনের বিরুদ্ধে আপির বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa