ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

এফবিসিসিআই নির্বাচন বন্ধে হাইকোর্টের রুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
এফবিসিসিআই নির্বাচন বন্ধে হাইকোর্টের রুল

ঢাকা: ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই) নির্বাচন বন্ধ করার বিষয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

লকডাউনের মধ্যে নির্বাচনের কার্যক্রমের বৈধতা চ্যালেঞ্জ করে সংগঠনটির জেনারেল বডির এক সদস্যের করা রিট আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (২০ এপ্রিল) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

একসঙ্গে নির্বাচন বন্ধে ১৪ এপ্রিল সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে করা আবেদন সাতদিনের মধ্যে নিষ্পত্তি করতে বলা হয়েছে।

আগামী ৫ মে এ নির্বাচনের জন্য দিন ধার্য রয়েছে।

রিট আবেদন দায়ের করেন এফবিসিসিআইয়ের জেনারেল বডির সদস্য ও এইচ বি এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী আমির উদ্দিন বিপুল। আদালতে রিট আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান ও ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী।

আদেশের বিষয়টি নিশ্চিত করে খুরশীদ আলম খান বলেন, করোনা ভাইরাসের প্রকোপ বাড়ায় এখন দেশব্যাপী লকডাউন চলছে। সব অফিস আদালত বন্ধ। সংগঠনটির নির্বাচন করার দায়িত্ব বাণিজ্য মন্ত্রণালয়ের। সরকারি আদেশ অনুসারে বাণিজ্য মন্ত্রণালয় বন্ধ। তাহলে এর কার‌্যক্রম কীভাবে চলবে।  এছাড়া করোনা পরিস্থিতির দিন দিন অবনতি হচ্ছে। তাই নির্বাচন বন্ধ চেয়ে ১৪ এপ্রিল একটি আবেদন করা হয়েছিলো। সেটির নিষ্পত্তি করা হয়নি। এ কারণে রিট করা হয়।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।