ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হেফাজতকাণ্ডে গ্রেফতার জাপা সভাপতি কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২১
হেফাজতকাণ্ডে গ্রেফতার জাপা সভাপতি কারাগারে ...

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ৩ এপ্রিল হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে এক নারীসহ অবরুদ্ধ রাখার ঘটনায় হেফাজতের কর্মীদের দ্বারা রয়েল রিসোর্ট, আওয়ামী লীগের কার্যালয় এবং নেতাকর্মীদের বাড়িঘরে হামলা ও ভাঙচুরের মামলায় সোনারগাঁ উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও শম্ভুপুরা ইউপি চেয়ারম্যান আব্দুর রউফকে কারাগারে পাঠিয়েছেন করেছেন আদালত।

সোমবার (১৯ এপ্রিল) বিকেলে তার রিমান্ড চেয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে তোলা হলে আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

 

আদালত রিমান্ড শুনানির দিন মঙ্গলবার (২০ এপ্রিল) ধার্য করেন।

এর আগে দুপুরে শম্ভুপুরা ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয়।

কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে, রিমান্ডের শুনানির জন্য আদালত মঙ্গলবার দিন ধার্য করেছেন।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-খ) শেখ বিল্লাল হোসেন জানান, তাকে সোনারগাঁ থানার মামলায় রিমান্ডের আবেদন করে আদালতে প্রেরণ করা হয়েছে। আদালত তাকে কারাগারে প্রেরণ করেছে।

৩ এপ্রিল সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক এক নারীসহ অবরুদ্ধ হন। এ ঘটনায় তার কর্মী সমর্থকরা রয়েল রিসোর্ট, উপজেলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় এবং যুবলীগ ও ছাত্রলীগ নেতার বাড়িঘরে হামলা ও ভাঙচুর চালায়। ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে ২টি ও ক্ষতিগ্রস্তরা বাদী হয়ে ৫টি মামলা দায়ের করেন। মামলায় ৪৪৬ জনের নাম উল্লেখ করে ১৮০০ জনকে আসামি করা হয়। এ পর্যন্ত ৭ মামলায় পুলিশ ৬৫ জনকে গ্রেফতার করেছে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২১
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।