ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

স্বর্ণ ব্যবসায়ী সাধন হত্যা: হাইকোর্টে মিজানুরের জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
স্বর্ণ ব্যবসায়ী সাধন হত্যা: হাইকোর্টে মিজানুরের জামিন

ঢাকা: রাজশাহীর বাঘা উপজেলায় সাধন কুমার কর্মকার নামে এক স্বর্ণ ব্যবসায়ীকে হত্যার ঘটনায় দায়ের করা মামলার আসামি মিজানুর রহমানকে এক বছরের জামিন দিয়েছেন হাইকোর্ট।

রোববার (১৮ এপ্রিল) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক-আল-জলিলের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার কাজী মাইনুল হাসান।

২০১৫ সালের ৩০ নভেম্বর বাঘা উপজেলার আড়ানী রেলস্টেনের পাশ থেকে নিখোঁজের দু’দিন পর সাধন কুমার কর্মকারের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় তার ভাইয়ের দায়ের করা মামলায় পুলিশ প্রথম দফা তদন্ত শেষে কে বা কারা হত্যা করেছে তার কুলকিনারা না করতে পেরে ২০১৭ সালের ১৫ নভেম্বর ফাইনাল রিপোর্ট দাখিল করে। কিন্তু বাদীপক্ষ আদালতে নারাজির আবেদন করলে পুনরায় তদন্ত হয়।

পরবর্তীতে এ মামলায় ২০১৯ সালে জামসেদ ও রিপন ফকিরসহ কয়েকজনকে গ্রেফতার করা হয়। এরমধ্যে জামসেদ ও রিপন ফকির হত্যার কথা স্বীকার করে আদালতে জাবনবন্দি দেন। যদিও এরই মধ্যে এ দুই আসামিসহ অন্য আসামিরা জামিনে মুক্তি পান।

তবে আসামি রিপন ফকির তার জবানবন্দিতে হত্যাকাণ্ডের সময় আরেক আসামি মিজানুর রহমানের উপস্থিতির কথা উল্লেখ করেন। এ অবস্থায় পুলিশ তদন্ত শেষে মিজানুর রহমান, জামসেদ, রিপনসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে ২০২০ সালের ৩১ অক্টোবর অভিযোগপত্র দাখিল করেন।

এ অবস্থায় মিজানুর রহমান গত ৪ ফেব্রুয়ারি নিম্ন আদালতে আত্মসমর্পণ করেন। তখন তার জামিন নামঞ্জুর হলে তিনি হাইকোর্টে জামিনের আবেদন করেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।