ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সাড়ে ১৩ কেজি স্বর্ণ উদ্ধার: আপিলে আসামি মাহবুবের জামিন বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
সাড়ে ১৩ কেজি স্বর্ণ উদ্ধার: আপিলে আসামি মাহবুবের জামিন বহাল

ঢাকা: রাজধানীর উত্তরা থেকে প্রায় সাড়ে ১৩ কেজি স্বর্ণ উদ্ধারের মামলায় প্রায় ৩ বছরের ধরে কারাগারে থাকা আসামি কাজী মাহবুবুর রহমানকে হাইকোর্টের দেওয়া জামিনাদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের জামিনাদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদন খারিজ করে রোববার (১৮ এপ্রিল) আদেশ দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ভার্চ্যুয়াল আপিল বেঞ্চ।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। আসামীপক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

২০১৮ সালের ২৮ এপ্রিল র‌্যাব-১ এর একটি দল রাজধানীর উত্তরার ৬ নম্বর সেক্টরের ১১ রোডের একটি বাসা থেকে ৫ কোটি টাকা মূল্যের ১৩ কেজি ৪৯৫ গ্রাম স্বর্ণ উদ্ধার করে। এ সময় কুমিল্লার মুরাদনগরের দিঘির পাড় এলাকার কাজী মাহবুবুর রহমান, মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীর নগর কান্দি এলাকার মীর জাকির হোসেনকে গ্রেফতার করে। পরে র‌্যাব এ ঘটনায় এই দুই জনসহ চারজনের বিরুদ্ধে মামলা করে।

এ মামলায় মাহবুবুর রহমানকে ২০২০ সালের ১৭ নভেম্বর হাইকোর্ট জামিন দেন। এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন (লিভ টু আপিল) করে। যেটি রোববার খারিজ হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।