ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আ স ম ফিরোজের ঋণ পুনঃতফসিল নিয়ে রুল শুনানি হাইকোর্টে 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
আ স ম ফিরোজের ঋণ পুনঃতফসিল নিয়ে রুল শুনানি হাইকোর্টে  আ স ম ফিরোজ

ঢাকা: ১১তম জাতীয় সংসদ নিবার্চনের আগে সাবেক চিফ হুইপ ও পটুয়াখালী-২ আসনের সংসদ সদস্য আ স ম ফিরোজের সোনালী ব্যাংকের ঋণ পুনঃতফসিলের সর্বশেষ সিদ্ধান্তের ওপর হাইকোর্টের স্থগিতাদেশ স্থগিত রেখেছেন আপিল বিভাগ।

তবে, এ বিষয়ে জারি করা রুল হাইকোর্টে শুনানি হবে।

রোববার (১৮ এপ্রিল) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ভার্চ্যুয়াল আপিল বেঞ্চ আ স ম ফিরোজের আবেদন নিষ্পত্তি করে এ আদেশ দেন।  

আইন অনুসারে তিনবারের বেশি কারো ঋণ পুনঃতফসিল করা যাবে না। কিন্তু এক্ষেত্রে তার ব্যত্যয় ঘটিয়ে ৯বার করা হয়েছে। এমন দাবি করে একাদশ সংসদ নির্বাচনের আগে রিট করেছিলো পটুয়াখালীর বাউফল পৌরমেয়র জিয়াউল হক।

ওই রিটের শুনানি নিয়ে ২০১৮ সালের ২২ নভেম্বর হাইকোর্ট আ স ম ফিরোজের সোনালী ব্যাংকের ঋণ পুনঃতফসিলের সর্বশেষ সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করেন।

ওই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করেন আ স ম ফিরোজ। একই সালের ২৫ নভেম্বর চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেন।

তার ধারাবাহিকতায় আবেদনটি রোববার পূর্ণাঙ্গ বেঞ্চের কার্যতালিকায় উঠে। শুনানি শেষে হাইকোর্টের আদেশের ওপর স্থগিতাদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। এখন এ বিষয়ে জারি করা রুল শুনানি হবে হাইকোর্টে।

আদালতে আ স ম ফিরোজের পক্ষে ছিলেন আইনজীবী শামসুল হক। বাউফল মেয়রের পক্ষে ছিলেন আইনজীবী মহসিন রশিদ।  

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।